ঢাকার আরো ৩ হাসপাতালে কোভিড-১৯ কার্যক্রম বন্ধ

বাংলাদেশ মেইল ::

ঢাকার তিনটি হাসপাতালে করোনাভাইরাস রোগীদের সেবাদানের যে কার্যক্রম পরিচালিত হতো তা বন্ধ করা হয়েছে। এখন থেকে এসব হাসপাতালে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেয়া হবে। করোনা রোগী সঙ্কটের কারণে এ সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। হাসপাতালগুলো হলো- ঢাকা মহানগর হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতাল। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য সেবা বিভাগের চিঠিতে এই নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইরাস সংকট মোকাবেলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার প্রয়োজনে এই তিনটি হাসপাতালকে কোভিড ডেডিকেটেড ঘোষণা করা হয়েছিল। বর্তমানে এসব হাসপাতালে সাধারণ এবং আইসিইউ বেডে একেবারেই রোগী না থাকা এবং রোগী কমে যাওয়ায় কার্যক্রম বাতিল করা হয়েছে। এসব হাসপাতালে এখন থেকে প্রয়োজনে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিভিন্ন বেসরকারি হাসপাতালকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব হাসপাতালে চিকিৎসায় অর্থ, জনবল-যন্ত্রপাতি সরকারই দিচ্ছিল।
তবে এখন এসব হাসপাতালে রোগীর সংখ্যা কমে আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় ১২টি হাসপাতালে কোভিড-১৯ সেবা কার্যক্রম বাতিলের পরিকল্পনা করেছে।

প্রথমে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বাতিল করা হয়। আজ আরও ৩টির বাতিল হল।