৪৮ ঘন্টার আলটিমেটাম
    বন্দরে জনবল নিয়োগে স্থানীয় প্রার্থীদের অগ্রাধিকার চেয়ে মানববন্ধন

    বাংলাদেশ মেইল :: 

    চট্টগ্রাম বন্দরের ১২১ জন কম্পিউটার অপারেটর নিয়োগে ৭১ জনকে মনোনীত করা হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম জেলা ও বিভাগের একজনও প্রার্থী নেই। এমন নিয়োগ বাতিল করে বাছাই পুনঃনিরীক্ষা করার দাবিতে মানববন্ধন করেছে ছাত্রলীগ।

    মানববন্ধন থেকে চট্টগ্রাম বন্দরসহ চট্টগ্রামে অবস্থিত সকল সরকারি সংস্থায় চট্টগ্রামের প্রার্থীদের অগ্রাধিকার দেওয়ারও দাবি জানানো হয়। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে কাস্টমস মোড় সংলগ্ন বন্দর ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশ নেন ইমরান আহমেদ ইমু, জাকারিয়া দস্তগীর, ফখরুল ইসলাম, অমিতাভ বাবু, কবির আহমদ প্রমুখ।

    ইমরান আহমেদ ইমু জানান, কম্পিউটার অপারেটর পদে নিয়োগের জন্য ২০১৭ সালে বিজ্ঞপ্তি দিয়েছিল বন্দর কর্তৃপক্ষ। ১২১ পদে নিয়োগের কথা থাকলেও মাত্র ৭১ জনকে নিয়োগ দিয়েছে সম্প্রতি। এর মধ্যে চট্টগ্রাম জেলা ও বিভাগের প্রার্থীরা উপেক্ষিত হয়েছেন। আমরা বাকি পদগুলোতে চট্টগ্রাম জেলা ও বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে পূর্ণাঙ্গ নিয়োগের দাবি জানাই। একইসঙ্গে এ নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম দুর্নীতি হচ্ছে কিনা তাও তদন্তের দাবি জানাই।

    এর আগে মঙ্গলবার সকালেও চট্টগ্রাম বিভাগের প্রার্থীরা ২০১৭ সালের চট্টগ্রাম বন্দরে কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফলে বিভাগীয় প্রার্থীদের অগ্রাধিকার দেওয়ার দাবিতে চট্টগ্রাম বন্দরের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি পালন করে।