অস্থির রোহিঙ্গা ক্যাম্পে তিন দিনে খুন হলো ৭ জন

    রোহিঙ্গারা

    বাংলাদেশ  মেইল ::

    আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্থিরতা বাড়ছে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে। গেল এক সপ্তাহে সংঘর্ষে নিহত হয়েছে ৭ জন রোহিঙ্গা ।

    মঙ্গলবার  (৬ অক্টোবর ) কক্সবাজারে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন নিহত।

    মঙ্গলবার (৬ অক্টোবর) সন্ধ্যার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এ সংঘর্ষ শুরু হয়। এ সময় দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে রোহিঙ্গা শিবিরের বাসিন্দারা। এক পর্যায়ে গোলাগুলির ঘটনাও ঘটে। সংঘর্ষে এখন পর্যন্ত চারজনের প্রাণহানির খবর পাওয়া গেছে। তবে, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

    এর আগে গত রবিবারও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’পক্ষ। এতে তিন রোহিঙ্গা নিহত এবং সাত রোহিঙ্গা আহত হয়। এ ঘটনায় মঙ্গলবার ভোরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকূল ক্যাম্পের পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে সংঘর্ষে জড়িত ৯ রোহিঙ্গাকে আটক করে র‌্যাব।

    এ সময় তাদের কাছে থেকে চারটি অস্ত্র ও ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

    মিয়ানমার থেকে প্রান বাঁচাতে বাংলাদেশে অবস্থান নেওয়ার পর থেকে মাদক,  ডাকাতিসহ নানা অপরাধে জড়িত পড়ছে রোহিঙ্গারা। সাম্প্রতিক সময়ে সিনহা রাশেদ হত্যার পর থেকে পুলিশের নজরদারি কিছুটা কমেছে। এই সুযোগকে ব্যবহার করে ক্যাম্পে আধিপত্য বিস্তারে সংঘর্ষে জড়িয়ে পড়ছে বিবদমান রোহিঙ্গা গ্রুপগুলো।