হাটহাজারীতে বেকারি মালিককে জরিমানা

    বাংলাদেশ মেইল ::

    নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদোত্তীর্ণ উপকরণ ও খাদ্যপণ্যে মানবদেহের জন্য ক্ষতিকর রং ব্যবহারের অপরাধে হাটহাজারীর  একটি বেকারি মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
    রবিবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার সরকারহাট বাজারে অভি বেকারিতে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন।
    এ সময় পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য ৭ দিনের জন্য বন্ধ রাখারও নির্দেশনা দেয়া হয় বেকারি মালিক নুরুল আফসারকে।
    অভিযানের সত্যতা স্বীকার করে রুহুল আমিন বলেন, আজকে অভিযানকালে দেখা যায় বেকারির দোকানগুলোর (সবার না তবে একটা অংশের) মধ্যে দুইটি প্রচলিত ধারনা আছে। এর মধ্যে একটি হলো বেকারি মানেই নোংরা থাকবে, কাজ করতে গেলে নোংরা ত হবেই মোবাইল কোর্ট আসলে পরিষ্কার করা হবে_আপাতত চলুক। অপরটি বেকারি পণ্যের চেহারা সুন্দর করতে রং দিতে হবে। তাদের ধারনা রং দেয়াটা তেমন দোষের কিছুনা, দেখতে ভাল্লাগে এই আর কি। আজকে দেখা গেলো যে সমস্ত রং বা চকলেট পাউডার ব্যবহার করা হয় সেগুলোর অবস্থাও শোচনীয়। ক্ষতিকর খোলা বাজারের রং ব্যবহার করতে করতে পুরানো হতে হতে অনেকটা ময়লায় পরিণত হয়েছে। আর চকলেট পাউডার পুরনো হয়ে কালো হয়ে গেছে, এখন পোকাও ধরেছে।
    পরে বেকারির মালিককে এসব অপরাধে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য ৭ দিন বেকারী বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।