ধর্ষণ ও জেনা-ব্যাভিচার প্রতিরোধে ঢাকায় সমমনা ইসলামী দলসমূহের গণ মিছিল

বাংলাদেশ মেইল ::

ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে ঢাকায় সমমনা ইসলামী দলসমূহের গণ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ অক্টোবর) জুমার নামাজ শেষে বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

বিক্ষোভ মিছিলে জমিয়তে ইসলাম, খেলাফত মজলিসসহ বিভিন্ন ইসলামী দলের নেতাকর্মিরা অংশ নেন।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন- বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রধান আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ ইবনে হাফিজ্জী, ইসলামী ঐক্য আন্দোলনের আমির মাওলানা ড. ঈশা শাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়বে আমীর মাওলানা খুরশেদ আলম কাসেমী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, খেলাফত আন্দোলনের নায়বে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, বাংলাদেশ খেলাফত মজলিসের সহকারী প্রচার সম্পাদক মাওলানা ফয়সল আহমদ, ইসলামী ঐক্য আন্দোলনের অফিস সম্পাদক জনাব কামরুল ইসলাম, মাওলানা মুনির আহমদ প্রমুখ।

সমাবেশে  দেশব্যাপী ধর্ষণ, সঙ্ঘবদ্ধ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধের লক্ষ্যে ৬ দফা দাবি জানান বক্তারা। দাবিসমূহ হচ্ছে-

যিনা, ব্যভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা, পর্ণোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা, মাদকদ্রব্যের অবাধ-প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করা, নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসাবে ব্যবহার বন্ধ করা,  আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখা,নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ
জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করা।

শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে গণ মিছিল কর্মসূচীতে অংশ নেন হাজার হাজার সমর্থক।