শেরশাহ বাংলাবাজার এলাকায় চসিকের উচ্ছেদ অভিযান

বাংলাদেশ মেইলঃঃ

নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন শেরশাহ কলোনি এলাকায় সড়ক ও ফুটপাত উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় শুরু হওয়া এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

চসিক সূত্রে জানা গেছে, নগরীর বায়েজিদ বোস্তামি সড়কের শেরশাহ কলোনি এলাকার এ উচ্ছেদ অভিযানে প্রায় দেড় শতাধিক দোকান উচ্ছেদ করা হচ্ছে। সকাল থেকে শুরু হওয়া এ উচ্ছেদ অভিযান পুরোপুরি উচ্ছেদ কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত চলবে।

অভিযান চলাকালে দোকানদাররা জানান, তারা হোল্ডিং ট্যাক্স দেয়। তাদের ট্রেড লাইসেন্সও আছে। তাছাড়া তাদের বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ আছে। তাদের কোনো প্রকার উচ্ছেদের নোটিশ দেয়া হয়নি। হঠাৎ করে উচ্ছেদ করায় দোকানের সব মালামাল নষ্ট হয়ে যাচ্ছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, এ অভিযানে শেরশাহ কলোনির রাস্তার উভয় পাশে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ করা হয়েছে। অবৈধভাবে সড়ক ও ফুটপাত দখল করে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানটির ব্যাপারে দোকান মালিকদের গতকাল অবগত করা হয়েছে। এ অভিযানের মাধ্যমে সড়ক ও ফুটপাত পুনরুদ্ধার করা হচ্ছে।’

অভিযানে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, র‌্যাব-৭ এর একটি দল ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সহায়তা করেন।