সমাজকর্মী ও নারী উদ্যোক্তা শাফলা দেবী ত্রিপুরা পেলেন আন্তর্জাতিক শান্তি পদক

    বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি ::

    খাগড়াছড়ি জেলা ও উপজেলাতে করোনাকালীন সময়ে সামাজিক কর্মকান্ডের বিশেষ অবদানের জন্য আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে আন্তর্জাতিক শান্তি পদক পেয়েছেন সমাজকর্মী ও নারী উদ্যোক্তা শাফলা দেবী ত্রিপুরা।
    খাগড়াছড়ি পার্বত্য জেলার সমাজকর্মী ও নারী উদ্যোক্তা শাফলা দেবী ত্রিপুরা করোনা শুরু থেকে খাগড়াছড়ি পার্বত্য জেলাতে তিনি নিজ দায়িত্বে কিছু কর্মী নিয়ে পাহাড়ে দূর্গম এলাকায় পরে থাকা গৃহহীন, হতদরিদ্র ও কর্মহীন থাকা মানুষদের কাছে করোনাকালীন সময়ে সাধারণ মানুয়ের দোরগোড়ায় নিজ উদ্যোগে মানবতার সেবায় এগিয়ে এসেছেন ত্রাণ সামগ্রী নিয়ে
    শুধু ত্রাণ বিতরণ নয় সকলের কাছে তিনি র্বাতা পৌছে দিয়েছিলেন পাহাড়ে সব মানুষ যেন স্বাস্থ্য বিধি মেনে চলেন সেই পরামর্শও পৌছে দিয়েছেন সেচ্ছাসেবক টিম লিডার এর মাধ্যমে ।
    জাতীয় উত্তরণী সংসদ এর আয়োজনে ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মাওলা খান ফাউন্ডেশন সহযোগীতায় ঢাকা গ্লোরিয়াস চাইনিজ মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় শাপলা দেবী ত্রিপুরার হাতে এই আন্তর্জাতিক শান্তি পদক তুলে দেওয়া হয়।
    এই সময় উপস্থিত ছিলেন জাতীয় উত্তরণী সংসদ এর ভারপ্রাপÍ সভাপতি সাংবাদিক মো: শহিদুল্লাহ, জাতীয় উত্তরণী সংসদ এর প্রধান সমন্বয়কারী কবি নাসরিন ও জাতীয় উত্তরণী সংসদের প্রধান উপদেষ্টা বিচারপতি সিকদার মকবুল হক।
    সমাজে যারা একাগ্রতা ও দৃঢ়তার প্রত্যয় নিয়ে এই বাংলাদেশকে ভালোবেসে উন্নয়ন অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে এসেছেন তাদের পুরুস্কৃত করেন এ প্রতিষ্ঠানটি। আন্তর্জাতিক শান্তি পদক ২০২০ জন্য মনোনীত করায় জাতীয় উত্তরণী সংসদ এর আয়োজনে ও বীরমুক্তিযোদ্ধা গোলাম মাওলা খান ফাউন্ডেশন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলার সমাজকর্মী ও নারী উদ্যোক্তা শাফলা দেবী ত্রিপুরা ।