নিউজিল্যান্ড সফরে ব্রাভোর জায়গায় শেফার্ড

বাংলাদেশ মেইল ::

আইপিএল শেষ হয়ে গেছে ডোয়াইন ব্রাভোর। তার কুঁচকির চোট শুধু চেন্নাই সুপার কিংস নয়, কোপ বসিয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলেও। ক্যারিবিয়ান অলরাউন্ডারের নিউজিল্যান্ড সফরে যাওয়া হচ্ছে না। তার জায়গায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড যোগ করেছে পেসার রোমারিও শেফার্ডকে।

সংযুক্ত আরব আমিরাতের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে চোট পান ব্রাভো। এতে ভারতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতার বাকি অংশে আর খেলা হচ্ছে না। ফিরে যাচ্ছেন ত্রিনিদাদে। আরব আমিরাত ছাড়ার আগেই ব্রাভো জানিয়ে দিয়েছেন, নিউজিল্যান্ড সফরেও যাওয়া হচ্ছে না তার।

‘গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ মেরুন জার্সি গায়ে জড়িয়েছিলাম। তখন থেকে অপেক্ষা করছি, আমি সত্যি উন্মুখ ছিলাম নিউজিল্যান্ড সফরে যাওয়ার। দুর্ভাগ্যবশত, শনিবার পাওয়া চোটে আমি শুধু চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল থেকে ছিটকে যায়নি, এই (নিউজিল্যান্ড) সফরও শেষ হয়ে গেছে।’- বলেছেন ব্রাভো।

এখন তিনি সেরে ওঠার কাজ করবেন, ‘আগামী কয়েকদিনের মধ্যে আমি ত্রিনিদাদে ফিরবো, ওখানে আমি আমার সেরে ওঠার কাজ করবো। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করতে আমি প্রতিজ্ঞবদ্ধ। আশা করছি আরও শক্তিশালী হয়ে ফিরবো।’

নিউজিল্যান্ড সফরে তিন টি-টোয়েন্টির সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ব্রাভো ছিলেন টি-টোয়েন্টি দলে। এখন তার বদলি হিসেবে ডাকা হয়েছে শেফার্ডকে। ২৫ বছর বয়সী পেসারের এ বছরই টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে। আয়ার‌ল্যান্ডের ওই সিরিজে খেলেছেন দুটো ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজের তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের সফর আগামী মাসে। ২৭ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের লড়াই।

টি-টোয়েন্টি স্কোয়াড: কাইরন পোলার্ড (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ার, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, রোভম্যান পাওয়েল, কিমো পল, নিকোলাস পুরান, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র, কেসরিক উইলিয়ামস।

টেস্ট স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, ক্রেগ ব্রাথওয়েট, ড্যারেন ব্রাভো, সামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রস্টন চেজ, রাহকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, চেমার হোল্ডার, আলজারি জোসেফ, কিমো পল ও কেমার রোচ।