প্রভাবশালীদের বিরুদ্ধে নিউজ করায় অপহৃত হন সরোয়ার’

বাংলাদেশ মেইলঃঃ  

প্রভাবশালী মহলের বিরুদ্ধে নিউজ করার কারণেই দুষ্কৃতকারীরা তাকে তুলে নিয়ে যায় বলে জানিয়েছেন, চট্টগ্রামে উদ্ধার হওয়া সাংবাদিক গোলাম সরোয়ার।
নিখোঁজের চারদিন পর রবিবার রাতে গোলাম সরোয়ারকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যালে ভর্তি করা হয়। এ ধরণের ঘটনা গণমাধ্যমকর্মীদের জন্য অশনি সংকেত বলছেন, সাংবাদিক নেতারা।

সাংবাদিকদের শিক্ষা দিতেই তুলে নেয়া হয়েছে, হত্যার জন্য নয়। অপহরণের পর মোবাইল ফোনে কথোপকথনে এমন কথা বলতে শুনেছেন উদ্ধার হওয়া সাংবাদিক গোলাম সরোওয়ার।  এ সময় অপহরণকারীরা মারতে মারতে তাকে জিজ্ঞেস করছিল আর নিউজ করবে কি-না। এছাড়া অপহরণকারীরা বারবার অজ্ঞাত কাউকে স্যার বলে সম্বোধন করছিল বলেও জানান, গোলাম সরোয়ার।

অক্ষত অবস্থায় গোলাম সরোয়ার উদ্ধার হওয়ায় খুশি স্বজনররা। গোলাম সরোয়ারের বড় বোন ফাতেমা বেগম তার ভাইকে অপহরণ ও নির্যাতনে জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানান।

সাপ্তাহিক আজকের সূর্যোদয়’র স্টাফ রিপোর্টার গোলাম সরওয়ার বলেন, ‘অপহরণ করার পর থেকে অজ্ঞাত স্থানে নিয়ে নির্যাতন চালানোর সময় জিজ্ঞেস করা হয় ‘আর নিউজ করবি না বল’।

অপহরণের পর থেকে গোলাম সরোয়ারকে উদ্ধারের দাবিতে আন্দোলনে নামেন চট্টগ্রামের সাংবাদিক নেতারা। এই ধরণের ঘটনা মুক্ত সাংবাদিকতার ওপর আঘাত বলে মনে করেন তারা।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান, প্রাথমিকভাবে অপহরণের কিছু তথ্য পেয়েছেন তারা। এখন তা যাচাই-বাছাই করা হচ্ছে।

গত বৃহস্পতিবার সকালে নিজ বাসা থেকে কর্মস্থলের উদ্দেশ্যে বের হয়ে নিখোঁজ হন সাংবাদিক গোলাম সরোওয়ার।