খোকার ১ম মৃত্যুবার্ষিকীতে দলের নেতাকর্মীদের শ্রদ্ধা

বাংলাদেশ মেইল ::

একাত্তরের গেরিলা যোদ্ধা, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিতে তাঁর কবরে শ্রদ্ধা জানিয়েছে দলের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বুধবার সকালে জুরাইন কবরস্থানে সাদেক হোসেন খোকার কবর জিয়ারত করেন তাঁর ছেলে প্রকৌশলী ইশরাক হোসেনসহ পরিবারের সদস্যরা।

এ সময় বিএনপির নেতাকর্মী ছাড়াও সাদেক হোসেন খোকার দীর্ঘদিনের সহকর্মীসহ অনেকেই উপস্থিত ছিলেন। এ ছাড়া বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও সাবেক এই মন্ত্রীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

পরে সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দুর্নীতি দমন কমিশনের মামলার সাজা মাথায় নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া ঢাকা মহানগর বিএনপির প্রভাবশালী এ নেতা জীবনের শেষভাগে ক্যানসারে আক্রান্ত হয়ে সেখানেই মারা যান।

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আট দিনব্যাপী কর্মসূচি পালিত হচ্ছে। গত ৩০ অক্টোবর থেকে শুরু হওয়া এই কর্মসূচি চলবে আগামী ৬ নভেম্বর পর্যন্ত।

কর্মসূচির অংশ হিসেবে আগামী বৃহস্পতিবার ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর-শুক্রবার ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচির আয়োজন করবে। এর মধ্যে আগামীকাল ফরিদাবাদ মাদ্রাসা এবং ৬ নভেম্বর মশুরীখোলা শাহ সাহেববাড়ী মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন সংগঠন এরইমধ্যে পোস্টার প্রকাশ করেছে।