২ লাখ ইয়াবা নিয়ে রোহিঙ্গাসহ আটক ৬

বাংলাদেশ মেইলঃঃ  

বাংলাদেশ ও মিয়ানমার সীমান্তের ঘুমধুম রেজু আমতলী এলাকা থেকে ২ লাখ পিস ইয়াবাসহ ৬ জন পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটককৃতদের মধ্যে ১ জন বাংলাদেশী ও ৫ জন রোহিঙ্গা। বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে তাদের আটক ও ইয়াবা জব্দ করা হয়েছে। বিজিবি কক্সবাজার-৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার আজাদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘুমধুম রেজু আমতলী বিওপি’র একটি বিশেষ বিজিবি দল গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালান। কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করার সংবাদে রেজুআমতলী আমবাগান এলাকায় বিজিবি টহলদল ফাঁদ পেতে থাকে।বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে মিয়ানমার সীমান্ত হতে ৬ জন ইয়াবা ব্যবসায়ী বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে চ্যাঞ্জেল করলে তারা দৌড়ে পালানোর সময় আটক করে।

 

আটককৃতরা হলেন কুতুপালং -১ নং লম্বাশিয়া ক্যাম্পের এ – ব্লকের আশ্রিত রোহিঙ্গা মৃত আলী হোসেনের ছেলে জিয়াবুল হোক (২৬), একই ঠিকানার ফকির আহমেদের ছেলে রহমত উল্লাহ (২৫), নুর মোহাম্মদের ছেলে মাহমুদুল হাসান (২১), আবদুল আলিমের ছেলে মোঃ সেলিম (২২), সোনা আলীর ছেলে মোঃ আমিন (২২) ও উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী গ্রামের মীর আহম্মদের ছেলে মোঃ জয়নাল আবেদীন (২৫) এ-র হেফাজত থেকে ২ লক্ষ পিস বার্মিজ মাদক ইয়াবা উদ্ধার করা হয়।

আটক মাদক ব্যবসায়ীদের শরীর তল্লাশী করে কোমরে লুঙ্গি ও গামছা দ্বারা কৌশলে লুকায়িত এগুলো উদ্ধার করা সম্ভব হয়েছে। জব্দ কৃত ইয়াবার মূল্য ৬ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে বিজিবি পরিচালক জানান।