পজিটিভ’ মাহমুদুল্লাহ ‘নেগেটিভ’ সাকিব

বাংলাদেশ মেইল ::

ক্রিকেটার সাকিব আল হাসানের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে মাহমুদুল্লাহ রিয়াদের পজিটিভ এসেছে। শনিবার রাতে সাকিব আল হাসান নিজেই তার করোনা নেগেটিভের তথ্য জানান। অন্যদিকে মাহমুদুল্লাহ রিয়াদের করোনা পজিটিভের তথ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে জানা গেছে। পরে মাহমুদুল্লাহর সঙ্গে যোগাযোগ করলে তিনিও এ বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে শনিবার বিকেলে নিজ বাসভবনে সাকিব করোনা পরীক্ষার নমুনা দিয়েছিলেন। করোনা পরীক্ষা নেগেটিভ হওয়ায় ৯ নভেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য ফিটনেস পরীক্ষা দেয়ার কথা রয়েছে সাকিবের।

আগামী ১০ নভেম্বর পাকিস্তান সুপার লিগে খেলতে যাওয়ার উদ্দেশ্যে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। সেই পরীক্ষার ফল পজিটিভ আসায় পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যাওয়া হচ্ছে না তার। এমনকি শঙ্কা জেগেছে আসন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে রিয়াদের খেলা নিয়েও।

তামিম ইকবাল ও রিয়াদ দুইজনেই পিএসএল প্লে-অফের দলে জায়গা পান। দুইজনের যাওয়ার দিনক্ষণও চূড়ান্ত হয়ে গিয়েছিল। রিয়াদেরই আগে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটা এখন আর সম্ভব হচ্ছে না। করোনা পজিটিভ আসায় এখন পাকিস্তানের ফ্লাইট ধরার বদলে আইসোলেশনে থাকতে হচ্ছে তাকে।

বিসিবি প্রেসিডেন্টস কাপে চ্যাম্পিয়ন হয় মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন মাহমুদুল্লাহ একাদশ। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে টাইগারদের অভিজ্ঞ এই ক্রিকেটার স্বাভাবিকভাবে যেকোনো দলের গুরুত্বপূর্ণ কোনো দায়িত্বে থাকতেন। কিন্তু করোনা পজিটিভ হওয়ায় সেখানেও রয়েছে সংশয়।

অপরদিকে, রিয়াদের সাথে একইদিনে পিএসএলে সুযোগ পাওয়ার খবর পেয়েছিলেন টাইগারদের ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের ১০ তারিখ লাহোর কালান্দার্সে যোগ দেয়ার জন্য রওয়ানা দেবেন তিনি।