সীতাকুণ্ডে যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশে ১৪৪ ধারা জারি

বাংলাদেশ মেইলঃঃ  

সীতাকুণ্ডে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দু’পক্ষ পাল্টাপাল্টি সমাবেশের আয়োজন করায় সৃষ্ট উত্তেজনা নিরসনে ১৪৪ ধারা জারি করে দুটি অনুষ্ঠানই বন্ধ করে দিয়েছে প্রশাসন।

আজ বুধবার (১১ নভেম্বর) সকালে প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া গ্রুপ ও বর্তমান সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান উত্তর জেলা যুবলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এস.এম আল মামুন গ্রুপ পৃথক পৃথক সমাবেশের আয়োজন করে।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাকের ভূঁইয়া গ্রুপ সভার আয়োজন করে পৌরসদরের উত্তর বাজার এলাকায়। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম আল মামুন সমর্থিত যুবলীগের নেতাকর্মীরা সমাবেশের আয়োজন করে জেলা পরিষদ অডিটোরিয়ামে। এ নিয়ে মঙ্গলবার থেকে দুই পক্ষে তুমুল উত্তেজনা সৃষ্টি হওয়ায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে দুটি সভাই বন্ধ ঘোষণা করে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিল্টন রায় বলেন, ‘পৌরসদরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দুটি সভার আয়োজন করা হয়। দুটি সভার স্থান কাছাকাছি হওয়ায় এতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়ে আইন-শৃঙ্খলার অবনতির আশংকা দেখা দিয়েছে। এ অবস্থায় আমি ১৪৪ ধারা জারি করে সভা দুটি বন্ধ করার নির্দেশ দিয়েছি।’

সীতাকুণ্ড থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা বলেন, ‘মাত্র ২০০ মিটারের মধ্যে যুবলীগের দুই পক্ষ প্রতিষ্ঠা বার্ষিকীর সভার আয়োজন করায় আইন-শৃঙ্খলার অবনতির আশংকা দেখা দিয়েছিলো। এ কারণে উপজেলা নির্বাহী অফিসার ১৪৪ ধারা জারি করেছেন। এতে কোন সভা করা যাবে না।’