সোনাইছড়ি ইউপি চেয়ারম্যানকে ২ লক্ষ টাকা জরিমানা

বাংলাদেশ মেইলঃঃ  

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির আহাম্মেদকে পরিবেশ দূষনে সহায়তাকারি হিসেবে দুই লক্ষ টাকা জরিমানা করেছে চট্টগ্রামস্থ পরিবেশ অধিদপ্তর। বৃহস্পতিবার উপজেলা ৮নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মোঃ মাহমুদুল ইসলাম চৌধুরীকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন দীর্ঘতর শুনানি শেষে এ জরিমানা করেন। বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ধারা ৭ এর আলোকে পরিবেশের দূষণে সহায়তা করার অপরাধে সীতাকু- উপজেলার ৮ নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনির আহমদ ও মোঃ মাহমুদুল ইসলাম চৌধুরীকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল।

বিষয়টি পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইনের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। তিনি বলেন, উক্ত দুই ব্যক্তি পরিবেশের ক্ষতি সাধনের সহায়তা করেছে। এই অপরাধে উক্ত দুই ব্যক্তি কে এই জরিমানা করা হয়।

জরিমানার টাকা পরিশোধে ব্যর্থ হলে উক্ত দুই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এর আগে ১০ নং ছলিমপুর ইউনিয়ন চেয়ারম্যানকে পুকুর ভরাট করার দায়ে লাখ টাকা জরিমানা করেন পরিবেশে অধিদপ্তর।”