সংক্রমণে এশিয়ার শীর্ষ পাঁচে বাংলাদেশ

বাংলাদেশ মেইলঃঃ  

করোনাভাইরাসের সংক্রমণে এশিয়ায় পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, করোনার সংক্রমণে এশিয়ার মধ্যে শীর্ষে রয়েছে ভারত, দ্বিতীয় স্থানে ইরান, তৃতীয় স্থানে ইরাক, চতুর্থ স্থানে ইন্দোনেশিয়া ও পঞ্চম স্থানে বাংলাদেশ। এছাড়া ৬ষ্ঠ স্থানে রয়েছে তুরস্ক ও ৭ম স্থানে ফিলিপাইন।

সোমবার (১৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২১ জন। এ নিয়ে দেশে সরকারি হিসাবে মারা গেলেন মোট ছয় হাজার ২১৫ জন। একই সময়ে দেশে করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ১৩৯ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন চার লাখ ৩৪ হাজার ৪৭২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬০৪ জন। দেশে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন তিন লাখ ৫১ হাজার ১৪৬ জন।

 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, ভারতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৮ লাখ, ৪৫ হাজার ৬১৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ১০৯ জনের। ইরানে মোট শনাক্তের সংখ্যা ৭ লাখ ৭৫ হাজার ১২১ জন ও মৃত্যু হয়েছে ৪১ হাজার ৯৭৯ জনের। ইরাকে মোট সংক্রমিত ৫ লাখ ১৯ হাজার ও মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৭০, ইন্দোনেশিয়াতে মোট শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা ৪ লাখ ৭০ হাজার ৬৪৮ এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ২৯৬ জনের।

তালিকায় বাংলাদেশের পেছনে থাকা তুরস্কে মোট শনাক্ত হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ২৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১১ হাজার ৫০৭ জনের। ফিলিপাইনে মোট শনাক্ত হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৫৭৪ এবং মৃত্যু রয়েছে ৭ হাজার ৮৩৯ জন।

সংক্রমণে এশিয়ার মধ্যে ৫ম স্থানে হলেও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৮ম। মৃত্যুর নিরিখে তালিকায় বাংলাদেশের উপরে রয়েছে পাকিস্তান, ফিলিপাইন, তুরস্ক ইরাক, ইন্দোনেশিয়া, ইরান ও ভারত।