খাগড়াছড়িতে মুজিব বর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

বিপ্লব তালুকদার,  খাগড়াছড়ি :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী(মুজিববর্ষ) উপলক্ষে খাগড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণারের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
সকালে খাগড়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় তলায় একটি সংরক্ষিত কক্ষে খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বঙ্গবন্ধু কর্ণার ও বই বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন।  এতে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ঘটে যাওয়া বিভিন্ন স্থির চিত্রসহ মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন বই এতে সংরক্ষণ করা হয়েছে।
এসময় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার বক্তবে বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্যে প্রতিটি বিদ্যালয়ের এ বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হচ্ছে। যাতে করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তারা জানতে পারে।পরে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদেও পক্ষ থেকে খাগড়াছড়ি জেলা শহরের ৯৪ টি স্কুলের জন্য প্রধান শিক্ষকদের হাতে মুক্তিযুদ্ধভিত্তিক বই, কাঠের ফার্নিচার ও বই রাখার র‌্যাক তাদের হাতে তুলে দেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাপ্রিয় ত্রিপুরা সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল।