প্রধানমন্ত্রীর চাচীর মৃত্যুতে খতমে কোরান
রাউজানে মুনিরিয়ার অনুসারীদের গাড়িতে হামলা-ভাঙচুর

বাংলাদেশ মেইল ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাই শহীদ শেখ আবু নাসিরের সহধর্মিণী – প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচী শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে খতমে কোরান ও দোয়া মাহফিল শেষে ফেরার পথে রাউজানে মুনিরিয়া যুব তবলীগ কমিটির অনুসারীদের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে । আজ বুধবার (১৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে রাউজান নোয়াপাড়া সড়কে এ ঘটনা ঘটে বলে মুনিরিয়ার সমর্থকের দাবি।

এর আগে বুধবার ভোর ৪টায় শেখ রাজিয়া নাসেরের মৃত্যুতে খতমে কোরআন ও দোয়া মাহফিলে যোগ দিতে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে রাউজানে কাগাতিয়া দরবার শরীফে এসে পৌঁছে সংগঠনের সমর্থকরা । যোহরের নামাজের পর মরহুমার আত্নার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাতে অংশ নেন উপস্থিত মুসল্লীরা।

ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয় আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ কর্মীরা রাউজানের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেন।

রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম বলেন, ‘‘কাগাতিয়ার কিছু জঙ্গি সমর্থক গোষ্ঠী দরবার শরীফে অবস্থান নেয়। এ কারণে আমরা তাদের রুখতে রাউজানের মুন্সির ঘাটা, নোয়াপাড়া সড়কে অবস্থান নিই। ’’

এদিকে এ ঘটনায় রাউজান থানা পুলিশ ও চট্টগ্রাম নগর থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে উপস্থিত আছেন রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল এএসপি আনোয়ার হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদসহ উর্দ্ধতন কর্মকর্তারা।

যাওয়ার পথে রাউজান নোয়াপাড়া সড়কে বেশকিছু যুবক মুনীরিয়া কমিটির গাড়িতে ইট-পাটকেল ছুঁড়ে মেরেছে। এ ঘটনায় মুনিরিয়ার বেশ কয়েকজন সমর্থক আহত হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল এএসপি আনোয়ার হোসেন বলেন, ‘‘কেউ হতাহত হয়নি। তবে বাইরে থেকে মুনিরিয়ার যেসব সমর্থকরা প্রধানমন্ত্রীর চাচীর মৃত্যুতে খতমে কোরান ও দোয়া মাহফিলে অংশ নিতে এসেছিলেন তারা দুপরের দিকেই শান্তিপূর্ণভাবে ফেরত চলে গেছেন। ’’