পাকিস্তান সীমান্তে জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে ভারত

বাংলাদেশ মেইল ::

পাকিস্তান সীমান্তে ফের সার্জিক্যাল স্ট্রাইকের দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, জম্মু-কাশ্মীরের ভারত-পাক সীমান্তে একাধিক জঙ্গি লঞ্চপ্যাড ধ্বংস করেছে তারা। একইসঙ্গে ওইসব জঙ্গিদের যে পাকিস্তানি সেনারাই মদত দিচ্ছে সেই প্রমাণও উদ্ধার করেছে ভারতীয় সেনারা। এ খবর দিয়েছে ডয়েচে ভেলে।

জঙ্গি লঞ্চ প্যাড ধ্বংসের পাশাপাশি সীমান্তে পাকিস্তান সেনা বাহিনীরও কিছু কাঠামো ধ্বংস করা হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। ঘটনাটি ঘটেছে এক সপ্তাহ আগেই। সেনা জানিয়েছে, গত শুক্রবার পাক সীমান্তে অভিযান চালানো হয়। কিন্তু বিষয়টি গোপন রাখা হয়েছিল।

বৃহস্পতিবার কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমে প্রচার করা হয়, পাক সীমান্তে ফের সার্জিক্যাল স্ট্রাইকাল স্ট্রাইক চালানো হয়েছে। খবরটি প্রকাশিত হয়ে গেলে বিবৃতি প্রদান করে সেনাবাহিনী। জানানো হয়, বুধবার নয়, গত শুক্রবার ওই অপারেশন চালানো হয়েছে। সাধারণত ভারতীয় হামলার পর নিজেদের ক্ষয়ক্ষতি ও সামরিক বাহিনীর সদস্যদের মৃতের সংখ্যা প্রকাশ করেনা পাকিস্তান। এবারের হামলা নিয়েও চুপ রয়েছে দেশটি। উল্লেখ্য, গত বছরও ভারতের লোকসভা নির্বাচনের কিছু দিন আগে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। বিরোধীরা অবশ্য একে নির্বাচনে সুবিধা পাওয়ার প্রচেষ্টা বলে অভিযোগ তুলেছিল।