সিএমপিকে পেট্রোল কার উপহার দিয়েছে চট্টগ্রাম চেম্বার

    বাংলাদেশ মেইলঃঃ  

    নগরের প্রতিটি থানা এলাকার জনগণের দোরগোড়ায় কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিশ্বমানের স্মার্ট পুলিশিং সেবা নিশ্চিতকল্পে লজিস্টিকস সাপোর্ট হিসেবে চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে (সিএমপি) একটি পেট্রোল কার দেওয়া হয়েছে।

    বৃহস্পতিবার (২৬ নভেম্বর) চেম্বার সভাপতি মাহবুবুল আলম সিএমপি কমিশনারের কার্যালয়ে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের হাতে গাড়ির চাবি হস্তান্তর করেন।

    এ সময় চেম্বার পরিচালক ও কমিউনিটি পুলিশিংয়ের সদস্যসচিব অহিদ সিরাজ চৌধুরী (স্বপন), অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, শ্যামল কুমার নাথ ও  এসএম মোস্তাক আহমেদ খান, উপ পুলিশ কমিশনার মো. আমির জাফর, এসএম মোসতাইন হোসেন, মো. মোখলেসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

    চেম্বার সভাপতি বলেন, দেশের অন্যতম প্রাচীন বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন সময়ে নানামুখী কার্যক্রম গ্রহণ করে আসছে।

    চলমান করোনা মহামারীতেও চট্টগ্রাম মেডিক্যাল ও পুলিশ লাইন্সসহ নগরের বিভিন্ন স্থানে বিনামূল্যে করোনা স্যাম্পল কালেকশন বুথ স্থাপন করেছে, সাধারণ ছুটি চলাকালীন গাড়িতে করে নগরজুড়ে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি করেছে। এরই ধারাবাহিকতায় পুলিশ বাহিনীর আধুনিকায়নসহ অগ্রগতিতে চেম্বারের এ অবদান সহায়ক ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

    পুলিশ কমিশনার বলেন, গতানুগতিক পুলিশি কার্যক্রমের বাইরে সেবার পরিধি ও গতি বাড়ানোর ক্ষেত্রে এ পেট্রোল কারের সংযোজন পুলিশ বাহিনীর আধুনিকায়নে কার্যকর ভূমিকা রাখবে এবং পুলিশের কাজ আরও গতিশীল করতে সহায়ক হবে। চেম্বারের মতো গুরুত্বপূর্ণ সংগঠন ও প্রতিষ্ঠান যখন পুলিশের কার্যক্রমে সহায়তা করে তখন পুলিশের প্রতি নাগরিক সমাজের আস্থা আরও বৃদ্ধি পায় এবং আইনের প্রতি মানুষ অধিক শ্রদ্ধাশীল হয়।

    সমাজে আইনশৃঙ্খলার উন্নতি নিশ্চিতকল্পে পুলিশ প্রশাসনের সঙ্গে এ ধরনের সংগঠনের সহযোগিতা অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে তিনি অভিমত দেন।