বদিউল আলম সীতাকুণ্ডে আবারো নৌকার প্রার্থী

বাংলাদেশ মেইলঃঃ  

আসন্ন সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে আবারো নৌকা প্রতীক পেলেন উপজেলা পৌরসভার বর্তমান মেয়র আলহাজ বদিউল আলম। আজ শনিবার (২৮ নভ্ম্বের) আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির বৈঠকে একইসাথে দেশের ২৫ জন মেয়রপ্রার্থী চূড়ান্ত করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, আগামী ২৮ ডিসেম্বর চট্টগ্রামে একমাত্র সীতাকুণ্ড পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে এই তারিখ ঘোষণার পর আওয়ামী লীগ মেয়রপ্রার্থীদের তৎপরতা বেড়ে যায়। অন্যদিকে প্রার্থী তালিকা চূড়ান্ত করতে দফায় দফায় মিটিং করেন নেতাকর্মীরা। সর্বশেষ গত বুধবার (২৫ নভেম্বর) পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে উত্তর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বর্ধিত সভার আয়োজন করা হলে দীর্ঘ সময়ের মিটিংয়ে সীতাকুণ্ড পৌরসভার মেয়রপ্রার্থী হিসেবে কেন্দ্রে ৯ জন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম পাঠানো হয়। কিন্তু কেন্দ্রিয় কমিটি ৯ জনের পরিবর্তে ৩ জনের নাম পাঠানোর নির্দেশ দিলে আবারো ৩ জনের নাম পাঠায় উত্তর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শনিবার বিকালে প্রার্থী চূড়ান্তকরণ উপলক্ষে কেন্দ্রিয় কমিটির মিটিংয়ে ওই ৩ জনের নাম ও তাদের সার্বিক কার্যক্রম বিশ্লেষণ করে তাদের মধ্যে থেকে বর্তমান মেয়র ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলমকেই পুনরায় মেয়রপ্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে মেয়রপ্রার্থী বদিউল আলম বলেন, প্রার্থী অনেকেই ছিলেন। দল আবারও আমাকে সুযোগ দিয়েছেন। আমি সকলের দোয়া চাই। অতীতের মতো আপনারা পাশে থাকলে এলাকার উন্নয়নে আরো কাজ করতে চাই।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলহাজ এস.এম আল মামুন দলীয়ভাবে আলহাজ বদিউল আলমকে মনোনয়ন প্রদানের কথা নিশ্চিত করেছেন।