৩ লাখ ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক

বাংলাদেশ মেইল ::

সাগরপথে ইয়াবার বড় চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে ট্রলারসহ মিয়ানমারে সাত নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এসময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে দুই লাখ ৮০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন এলাকায় বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়। অভিযানকালে পাচারকারীরা কোস্ট গার্ডকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়ে হামলা চালায়।

বুধবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, মিয়ানমার থেকে সাগরপথে একটি ইয়াবার বড় চালান কক্সবাজারের দিকে পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের খবরে তার নেতৃত্বে কোস্ট গার্ডের একটি দল মঙ্গলবার রাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবনিয়া সংলগ্ন বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এসময় পাচারকারীরা কোস্ট গার্ডের ওপর ইট পাটকেল ছুড়ে মারে।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, এরা প্রত্যেকেই মিয়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।