করোনার: চট্টগ্রামে একদিনে আরও ২৩১ রোগী শনাক্ত

বাংলাদেশ মেইলঃঃ  

চট্টগ্রামে ১ হাজার ৮০১ জনের জনের নমুনা পরীক্ষা করে গত ২৪ ঘণ্টায় ২৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২০৮ জন নগরের ও ২৩ জন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত ২৫ হাজার ৮২৫ জন।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকালে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।

সিভিল সার্জন জানান, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১ হাজার ১১৭ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৯ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনা শনাক্ত হয়নি।

ইমপেরিয়াল হাসপাতালে ১০৫ জনের নমুনার মধ্যে ২৮ জনের ও শেভরণে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ধরা পড়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৫ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩২০ জন; এর মধ্যে ২২৫ জন নগরের ও ৯৫ জন উপজেলার বাসিন্দা।