বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ৪ জন আটক: স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ মেইল ::

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িত চার জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, স্থানীয় ইবনে মাসউদ নামের একটি মাদ্রাসা থেকে দুই ছাত্র রাতে বেরিয়ে এসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে। তাদের আটক করা হয়েছে। তাদের স্বীকারোক্তির ভিত্তিতে আরও দুই ছাত্রকে আটক করা হয়েছে।
আজ সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি আরো বলেন, মুসলিম সভ্যতার যুগে, আলবেরুনি, ইবনে বতুতা, তাদের ভাস্কর্য বিভিন্ন জায়গায় শোভা পাচ্ছে। সেগুলো কেউ ভাঙছে না। তাই আমরা বলছি, ভাস্কর্য মানেই পূজা নয়; ভাস্কর্য মানে স্মৃতি ধরে রাখা, তার যে অবদান দেশের প্রতি, জাতির প্রতি, সেটাকে হৃদয় দিয়ে ধারণ করা। তিনি বলেন, বঙ্গবন্ধু হলেন জাতির পিতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

তার স্মৃতি ধরে রাখা যাবে না- এটা তো বাংলাদেশের কোনো মানুষই মেনে নিতে পারবে না।
আসাদুজ্জামান খান বলেন, অনেক ইসলামিক দেশে মুদ্রার মধ্যে বাদশাহদের ছবি রয়েছে। সৌদির বাদশাহর ছবি রয়েছে, পাকিস্তানের কায়েদে আজমের ছবি রয়েছে, ইন্দোনেশিয়ার রাষ্ট্রপ্রধানের ছবি রয়েছে। সেটা পকেটে নিয়ে আমরা ঘুরছি। অথচ একটি ভাস্কর্য প্রজন্মের পর প্রজন্ম সাক্ষী হয়ে থাকবে, সেটা আমরা ধ্বংস করতে চাইছি। তিনি বলেন, সব ভাস্কর্যের নিরাপত্তার বিষটি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।