বিরামপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস পালিত

বাংলাদেশ মেইলঃঃ

দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০২০ ”কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দেবেই পাড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উদযাপন উপলক্ষ্যে জয়িতা অন্বেষনে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় আলোচনা সভা এবং উপজেলার শ্রেষ্ঠ তিন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে (৯ডিসেম্বর) বুধবার সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০ পালিত হয়েছে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকারের সভাপতিত্বে এবং সেতারা কবীর সেতুর সঞ্চালনায় অনু্ষ্ঠিত সভায় বক্তব্য রাখেন-মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুর আলম,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বিরামপুর ম্যানেজার নরেশ মারান্ডি,উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক প্রভাষক মশিহুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম,উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন,বিরামপুর এনজিও সমিতির সাধারণ সম্পাদক এনামুল হক,উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, দিনাজপুর সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভাপতি আকরাম হোসেন,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, উপজেলার এনজিও এবং সেচ্ছাসেবী মহিলা সমিতির নেতৃবৃন্দ প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে তিন ক্যাটাগরিতে উপজেলার তিনজন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন সফল জননী আসুদা বেগম, সমাজে উন্নয়ন অসামান্য অবদান রাখায় নিগার সুলতানা এবং অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নাফছুন আরা পারভীন।