ঢাকার আদলে চট্টগ্রামে ও হবে মেট্টোরেল- ওবায়দুল কাদের

বাংলাদেশ মেইল ::

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,প্রধানমন্ত্রী বঙ্গকণ্যা শেখ হাসিনা চায় চট্টগ্রাম উন্নতি,তারই ধারাবাহিকতায়  আমরা ও প্রস্তুতি নিচ্ছি, চট্টগ্রামের মানুষের আরেকটি দাবি মেটানোর। তা হলো- মেট্রোরেল। এ জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ঢাকার মতো চট্টগ্রামেও মেট্রোরেল নির্মাণ করা হবে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত‍্যুবার্ষিকী উপলক্ষে কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত সভায় ভার্চুয়ালি বক্তব্য সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী টানেল এক বছরের মধ্যে নির্মিত হবে। এতে দক্ষিণ চট্টগ্রামের উন্নয়ন হবে, কক্সবাজারের সঙ্গে সংযুক্ত হবে। ঢাকা-চট্টগ্রাম আমরা ফোর লেনে উন্নীত করেছি। এতে ব্যবসা বাণিজ্যের বিপ্লব ঘটবে। প্রবৃদ্ধি অর্জন হবে। আমরা চট্টগ্রামের মানুষকে আশ্বস্ত করতে চাই, শেখ হাসিনা সব দাবি পূরণ করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বিদেশে তাক লাগিয়ে দিয়েছেন। নিজস্ব অর্থায়নে ৬ দশমিক ১৫ কিলোমিটার বিশাল পদ্মাসেতু নির্মাণ করেছেন। যে দু:সাহসকে তিনি সাধন করেছেন তা বিশ্বে বিরল। এর মাধ্যমে বিশ্ব ও বিশ্বব্যাংকে প্রধানমন্ত্রী বুঝিয়ে দিয়েছেন আমরা বীরের জাতি। আমরা পরাজিত জাতি নয়। আমরা নিজেদের টাকায় সব করতে পারি।