মানবিকতার জন্য মানসিকতা ও দৃষ্টিভঙ্গি যথেষ্ট- ডা. বিদ্যুৎ বড়ুয়া

বাংলাদেশ মেইল

উপলব্ধি – একটি অরাজনৈতিক মানবিক সংগঠন। যাদের স্লোগান হচ্ছে -শিশুর ঠিকানা ফুটপাত আর রাস্তা আর না – ২০১২ সালে এমন একটি মানবিক সংগঠন যাত্রা শুরু করে যাদের শিশুদের কোন ঠিকানা নেই। এই শিশু কিশোরদের অনেকেই চট্টগ্রামের বিভিন্ন স্বনামধন্য স্কুলে লেখাপড়া করেন বিভিন্ন জনের স্পনসর এর মাধ্যমে। শেখ ইজাবুর রহমান পথসুধের ঠিকানা দিতে গড়ে তুলেছিলেন ” উপলব্ধি ” ,
২০২০ সালের ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে উপলদ্ধি আয়োজন গান , নাচ ,কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার। ধ্রুতারা ইয়াং ফাউন্ডেশনের সহযোগিতায় বিজয় দিবস অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ও হোম হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও প্রধান নির্বাহী জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া। ধ্রুতারা ইয়াং ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাগঠনিক সম্পাদক ইন্জিনিয়ার অন্তু কুমার রায় , বিভাগীয় সাধারণ সম্পাদক শাহীন রানা , জেলা সভাপতি ফাহিম ও উপদেষ্টা এডভোকেট সান্তনু কুমার রায় ও কিংশুক চৌধুরী সহ অন্যান্য অনেকেই উপস্থিত ছিলেন।
জনাব বিদ্যুৎ বড়ুয়া বলেন , আমরা সবাই শান্তি না আনতে পারলেও অন্তত শিশু ও অসহায় মানুষদের রক্ষায় এগিয়ে আসার আহবান জানান। মানবিকতার কোনো সময় , দেশ ও সীমান এবপনঃ বয়স নাই। মানবিকতার জন্য কেবল মাত্র বড়ো মন ও মানসিকতার দরকার। সীমিত সামর্থের মধ্যেও আমরা মানবিক কাজ করে সবাই সবাইকে সাহায্য করতে পারি। মানবিকতার জন্য মানসিকতা ও দৃষ্টিভঙ্গি যথেষ্ট।
হোম হসপিটাল এর প্রধান উদ্যোক্তা ও সিইও ডা. বিদ্যুৎ বড়ুয়া – উপলব্ধি শিশু কিশোরদের প্রতিমাসে ফ্রি হেলথ চেক আপ এর প্রতিশ্রুতি প্রদান করে।