চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৩৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১৬ ডিসেম্বর) ১ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ হাজার ৪৬৮ জনে।

এই দিন চট্টগ্রামে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৬ ডিসেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৯৫টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২৮টি, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৪টি নমুনা পরীক্ষা করা হয়।

বিআইটিআইডি ল্যাবে ৪৩ জন, চমেক ল্যাবে ২৯ জন, সিভাসু ল্যাবে ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৮টি নমুনা পরীক্ষা করে ২৩ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫২টি নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৫টি নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৮১টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৩৮ জনের। এরমধ্যে ১২৯ জন নগরীর এবং ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।