একজন মুক্তিযুদ্ধা বেঁচে থাকতে স্বাধীনতা বিরোধীদের ঠাই বাংলায় হবে না- গোলাপ

বাংলাদেশ মেইলঃ৪৯ তম বিজয় দিবস উপলক্ষ্যে ১৬ই ডিসেম্বর ২০২০ ইংরেজি জুম এর মাধ্যমে এক ভার্চুয়াল আলোচনা সভা সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ এর উদ্যোগে  অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ থেকে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন থেকে
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযুদ্ধা ডঃ আব্দুস সোবহান গোলাপ এমপি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নিউ ইয়র্ক থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর বিপ্লবী সভাপতি ডঃ সিদ্দিকুর রহমান।প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ,সভায় আর ও বক্তব্য রাখেন সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ এর উপদেষ্ঠা পরিষদ এর সদস্য প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযুদ্ধা ডাক্তার নুরুল আমিন , বীর মুক্তিযুদ্ধা ডাক্তার সিরাজুল ইসলাম, বীর মুক্তিযুদ্ধা প্রকৌশলী ইকবাল হায়দার , বীর মুক্তিযুদ্ধা শামীম মৃধা , সদ্য বিদায়ী সভাপতি জয়নাল চৌধুরী সহ অন্যান্যরা ।

সভায় প্রধান অতিথি ডঃ আব্দুস সোবাহান গোলাপ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব এর নেতৃত্বে ১৯৭১ সালে বাংলার আপামর জনতা যার যা ছিল তা নিয়ে স্বাধীনতা যুদ্ধে জাপিএ পরে ,দীর্ঘ্ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লক্ষ্য বাংগালীর তাজা প্রাণ ও ৩ লক্ষ্য মা বোনের ইজ্জতের বিনিময়ে এই দেশ স্বাধীন হয়। তৎকালীন সময় এ বাংলার স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা কারী পাকিস্তানী প্রেতাত্মা রাজাকার , আলবদর , আলশামস , ধর্ম্মের নামে জাতির জনকের ভাস্কর্য্য নিয়ে দেশকে আফগানিস্তানের মতো অবস্থা তৈরি করে দেশকে এক অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চাচ্ছে । তিনি আরো বলেন শেখ হাসিনা বাংলাদেশ কে যে ভাবে নেতৃত্ব দিচ্ছেন তাতে দেশের অর্থনীতি গতিশীল হচ্ছে , করোনা পরিস্থিতিতে ও দেশের জিডিপি প্রবৃদ্ধি অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়া আছে ।
সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ এর নব নির্বাচিত সভাপতি আসিফ কাজী এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সেন্টু এর সঞ্চালনায় কোরান থেকে তেলোয়াত করেন অর্থ সম্পাদক মোহাম্মদ মুরাদ হোসেন, এর পরে বঙ্গবন্ধু সাস্কৃতিক স্কোয়ার্ড এর পরিচালনায় জাতীয় সংগীত এর মাধ্যমে সভার কাজ শুরু হয় । এর পর শহীদ এর স্মরণে দাডিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয় ।সভাপতি আসিফ কাজী এর প্রস্তাবনায় প্রথম বারের মতো জীবিত মুক্তিযোদ্দা দের স্মরণে দাডিয়ে  ১ মিনিট সম্মান প্রদর্শন করা হয় ।প্রধান অতিথি কে এই ব্যাপারে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে এই সম্মান জানানোর এর বিষয়ে অবহিত করার জন্য বিনীত অনুরোধ জানানো হয় । প্রধান অতিথি এই ব্যাপারে মাননীয় প্রধান মন্ত্রী কে অবহিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন ।

সভায় আরো উপস্থিত ছিলেন উপদেষ্ঠা ডাক্তার মুরাদ খান ঠাকুর, উপদেষ্ঠা জালাল চৌধুরী নেপচুন  ,উপদেষ্ঠা সাব্বির রহমান,উপদেষ্ঠা মুক্তিযুদ্দা মাসুম সৈয়্যদ,উপদেষ্ঠা রেজাউল করিম , উপদেষ্ঠা আব্দুল জলিল ,মুক্তিযুদ্ধা ফরিদ আহমেদ ,সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর সর্দার ,সহ সভাপতি আলো আহমেদ, সহ সভাপতি মেহেদী বাবুল, জুয়েল সাদাত , টেম্পা  আওয়ামী লীগ এর সভাপতি আরিফ পাটোয়ারী , সেন্ট্রাল  ফ্লোরিডা  মহানগর আওয়ামী লীগ এর সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিম উল্লাহ লিটন ,জাহেদ আলম ,স্বপন অধিকারী ,সায়ীদ চৌধুরী ,সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, প্রচার সম্পাদক মোহাম্মদ শফি , মোহাম্মদ আলী ,কমল ,সামিয়া সাব্বির , শাহানুর নাসিমা,জুলি আহমেদ , রোকেয়া বেগম,জেসমিন চামেলী ,কাজী লোপা ,নুরেন হায়দার , সোহেলী পারভীন ,রোকেয়া আক্তার মিশু , রুমানা আক্তার , জাকিয়া সুলতানা ,নাজিয়া নুজহাত নিশি ,রুমানা আক্তার জাহেদ , জাহাঙ্গীর খান,রাকিব বেপারী, এডভোকেট ইউনুস শরীফ, রফিকুল ইসলাম খসরু সহ আরো অনেকে উপস্থিত ছিলেন আলোচনা সভার শেষ পর্যায়ে উপদেষ্ঠা ডাক্তার সিরাজুল ইসলাম শহীদ দের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন।