হাটহাজারিতে গ্রাম বাংলার খেলার মাঠ রক্ষার দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ সমাবেশ

বাংলাদেশ মেইল

চট্টগ্রামের হাটাহাজারী থানাধীন  ১ নং দক্ষিণ পাহাতলীর আওয়াতাদিন বড়দিঘীর পাড়স্ত দামুয়া পুকুর খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী।

শনিবার বিকালে দামুয়া পুকুর খেলার মাঠে সর্বস্তরের এলাকাবাসীর ব্যানারে এ মানব বন্ধনের আয়োজন করে।

জানাযায়, ১২ নং চিকনদন্ডীর ইউনিয়নের পরিচালনায় দীর্ঘ ৫০ বছর ধরে বড়দিঘীর পাড় খেলোয়ার সমিতি,আরন্য ক্লাব ও একতা সংঘ সুস্থ মানসিকতা বিকাশে সুন্দর জীবন গঠনের লক্ষে বিভিন্ন খেলাধূলার আয়োজন করে আসছে।

এ মাঠে প্রতিদিন বিভিন্ন খেলায় প্রাণচঞ্চল থাকে শিশু কিশোর ও যুবকরা। স্থানীয় বাসিন্ধা মুক্তিযোদ্ধা ছয়ৈদ হক জানান, আমি কিশোরকাল থেকে দেখে আসছি এ মাঠে খেলাধুলা চলে আসছে ।
শুধু তায় নয় এ মাঠে খেলাধুলা করে তৈরি হয়েছে জাতীয় দলরে ফুটবল খেলোয়াড় মোহাম্মদ জাহেদ,পারভেজসহ আরো অনেক খেলোয়াড়। থাকে মাঠের পাশে রয়েছে একটি প্রায়মারি স্কুল ও একটি হাই স্কুল। এলাকাবাসীর অভিযোগ স্থানীয় কিছু প্রভাবশালী ব্যাক্তি এ মাঠ দখল নিতে মরিয়া হয়ে উঠছে। তারা খেলার মাঠ দখল করে বাণিজ্যক প্রতিষ্ঠান গড়ে তোলার পায়তারা করছে।
মাদক থেকে দূরে রাখতে শিশুদের খেলাধুলার জন্য মাঠ উম্মুক্ত রাখতে হবে। কোন অবস্থাথাতে মাঠ দখলবাজদের হাতে তুলে দেওয়া যাবে না। মাঠ রক্ষায় প্রশাসনের সহযোগিতা কামনা করছেন এলাকাবাসী। সমাবেশে আরো উপস্থিত ছিলেন, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আনোয়ার,নূরুল আলম কোম্পানি, সাংবাদিক গাজী ফিরোজ শিবলি, নশরশাহ জামে মসজিদের সভাপতি আবু তাহের, সমাজ সেবক আবদুল্লাহ, মো:নাছের, ৪ নং ওয়ার্ড ইউপি মেম্বার মোহাম্মদ আজিমসহ এলাকার বিভিন্ন সামাজিক সংগঠনের নৃতবৃন্দ ও গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।