যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলায় ২০ আসামীর বিচার শুরু

বাংলাদেশ মেইল–

চট্টগ্রাম নগরীর বন্দর থানাধীন এলাকার যুবলীগের মহিউদ্দিন হত্যা মামলার ২০ জন আসামীর  চার্জগঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

এ মামলার চার্জশিটভূক্ত আসামিরা হলেন- বিতর্কিত আওয়ামী লীগ নেতা হাজী ইকবাল, তার ভাই মুরাদ, মেয়ের জামাই ও ছেলে আলী আকবর ইকবালসহ ২০ জন। এরমধ্যে হাজী ইকবালের ছেলে সম্প্রতি পতেঙ্গা আউটার রিং রোডে বেপরোয়া বাইক স্ট্যান্ড করতে গেলে তার প্রতিবাদকারী এক বিচারককে পিটিয়ে সহযোগীসহ  জেলে গেছেন। হাজী ইকবালসহ
এ মামলার চার্জশিটভুক্ত অন্যান্য আসামিরা নিম্ন আদালত ও উচ্চ আদালত থেকে জামিনে আছেন।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক আসামিদের বিরুদ্ধে এ চার্জ গঠন করেন।

ট্রাইব্যুনালের পিপি আয়ুব খান  বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘চার্জগঠনের জন্য আজকের তারিখ ছিল, সে অনুযায়ী চার্জগঠন হয়েছে। এর মাধ্যমে আসামিদের বিরুদ্ধে মহিউদ্দিন হত্যা মামলায় বিচার শুরু হয়ে গেছে। চার্জগঠনের সময় একজন ছাড়া হাজী ইকবালসহ ১৯ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।’

এর আগে, গত ১০ ডিসেম্বর চট্টগ্রামের ৫ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত থেকে গুরুত্বপূর্ণ এ মামলাটি বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মামলার বাদী নুর সেহের বেগমের করা আবেদনের প্রেক্ষিতে মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিতে গেজেট প্রকাশ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।