হক কথা বলতে উলামায়ে কেরাম কারো ভয় করে না: বাবুনগরী

বাংলাদেশ মেইল ::

হক ও ন্যায়ের কথা বলতে উলামায়ে কেরাম কারো ভয় করে না বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী। শুক্রবার বাদ জুমা চট্টগ্রাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

জুনায়েদ বাবুনগরী বলেন, পবিত্র কোরআনে নবী-রাসুলদের (আ.) মৌলিক ৪টি কাজের কথা বলা হয়েছে। আল্লাহ তাআলা এ প্রসঙ্গে ইরশাদ করেন, ‘তোমাদের মধ্যে একজন রাসুল প্রেরণ করেছেন, যিনি তাদেরকে তার আয়াতগুলো পড়ে শোনান, তাদেরকে পরিশুদ্ধ করেন এবং কিতাব ও হিকমত শিক্ষা দেন। অথচ এর আগে তারা সুস্পষ্ট গোমরাহিতে নিমজ্জিত ছিল। নবীগণের এ কাজ চলমান থাকবে। আমাদের নবী হযরত মুহাম্মদ স. এর অবর্তমানে এ কাজ সম্পাদন করবেন হক্কানি উলামায়ে কেরাম। উলামায়ে কেরাম নবী-রাসুলের উত্তরসূরি হিসেবে দীপ্ত কণ্ঠে জাতির সামনে হক কথা বলবেন। হক ও ন্যায়ের কথা বলতে উলামায়ে কেরাম কারো রক্তচক্ষুকে ভয় করেন না।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রধান উপদেষ্ঠা আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, হেফাজতে ইসলামের নেতা হযরত মাওলানা আল্লামা শেখ আহমদ সাহেব, মাওলানা ইয়াহইয়া, মাওলানা সালাহ উদ্দীন, মাওলানা নূরুল ইসলাম, হযরত মাওলানা নোমান ফয়জী, মুফতী জসীম উদ্দীন, মুফতী কিফায়াতুল্লাহ, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, ড.আফম খালিদ হোসেন, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল-হাবীব, মুফতী আব্দুল হালিম বোখারী, মাওলানা লোকমান, মাওলানা খোবাইব, মুফতী হাবীবুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মাওলানা সাআদাত, মাওলানা নূরুল আবছার, মাওলানা আজীজুল হক আল-মাদানী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আয়ূবী।।