দুদকের মামলায় জামিন পাননি ওসি প্রদীপ

বাংলাদেশ মেইল ::

চট্টগ্রামে দুদকের করা একটি মামলায় জামিন পাননি টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশ। বুধবার (৬ জানুয়ারী)  সকালে প্রদীপের আইনজীবী মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমনের আদালতে জামিন আবেদন করলে আদালত আগামী রবিবার শুনানীর দিন ধার্য করেন।

এদিন দুদকের পক্ষ থেকে মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলেও তা জমা দিতে পারেনি দুদক। দুদকের আইনজী জানান, মামলাটি গুরুত্বপূর্ণ হওয়ায় সতর্কতার সাথে মামলার তদন্ত করা হচ্ছে। তাই প্রতিবেদন দিতে কিছুটা সময় লাগছে। প্রদীপ কুমার উপস্থিত না থাকায় তার জামিন শুনানি হয়নি বলেও জানান তিনি।

গত ২৩ আগস্ট প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদি হয়ে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন। মামলার এজাহারে বলা হয়, প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়। ২০১৮ সালে প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে দুদক।