চট্টগ্রামের আকবরশাহের তালিকাভুক্ত সন্ত্রাসী নুরু গ্রেপ্তার

বাংলাদেশ মেইল————

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন এলাকার তালিকাভুক্ত সন্ত্রাসী ও ২৪ মামলার আসামি নূরে আলম নুরু ও তার সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৮ জানুয়ারি) রাতে নুরুর সহযোগীসহ আটক করে আকবরশাহ থানা ও নগর গোয়েন্দা পুলিশের যৌথ টিম।

তার বিরুদ্ধে সরকারি পাহাড় কেটে প্লট তৈরি করে বিক্রি, অপহরণ, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, মাদকের আসর ও মাদক ব্যবসা, জুয়ার আসর বসানো, লেকের মাছ লুটসহ বিভিন্ন অপরাধে ২৪টি মামলা রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সম্প্রতি পুলিশ তাকে গ্রেফতার করতে অভিযানে গেলে দুই দফায় তার ১৩ সহযোগী আটক হয় এবং প্রথম দফায় তার সহযোগীরা পুলিশের ওপর হামলা করে।

গেল বছরের ২৬ ডিসেম্বর পুলিশ ১ নম্বর ঝিলে ব্লক রেইড দেওয়ার সময় নুরু বাহিনীর হামলার শিকার হয়। এসময় আযম নামে তার এক সহযোগীকে আটক করা হয়। এরপর আরেক অভিযানে তার ১২ সহযোগী আটক হয়।

নুরু নগরীর আকবরশাহ থানার এক নম্বর ঝিল এলাকার পাহাড়ে বাস করতেন। তার আস্তানার চারপাশে ২৪ ঘণ্টা পালাক্রমে পাহারা থাকে। আইন-শৃঙ্খলা বাহিনী কিংবা অপরিচিত কেউ এলাকায় গেলে তার বাহিনীর সদস্যদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হতে হয়।

অবৈধভাবে পাহাড় কেটে বাসস্থান করায় নুরুর আস্তানায় যাওয়া-আসার রাস্তায় সরকারি উন্নয়নের ছোঁয়া লাগেনি। প্রায় তিন কিলোমিটার মেঠোপথ মাড়িয়ে তার আস্তানায় যেতে হয়। দীর্ঘ পথ মাড়িয়ে যাওয়া আসার ঝুঁকি একাধিকবার নিয়েও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সফল হয়নি। তবে এবার পুলিশের টানা অভিযান চালিয়ে আটক করে নুরুকে।