বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়ে মার্কিন রাষ্ট্রদূতের বিশেষ বার্তা

বাংলাদেশ মেইল ::

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে হওয়া নিন্দনীয় ঘটনার পরেও মার্কিন কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব পালন করেছে এবং আইনসম্মত নির্বাচনে জোসেফ আর বাইডেন ও কমালা ডি হ্যারিসকে যথাক্রমে প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দিয়েছে। কঠিন পরিস্থিতিতে সমর্থন জানানোয় বাংলাদেশি নাগরিকদের ধন্যবাদ জানিয়ে বিশেষ বার্তা দিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। শনিবার বিকেল ৪ টায় ঢাকার মার্কিন দূতাবাসের নিজস্ব ওয়েবসাইটে ওই বার্তা প্রকাশিত হয়। এতে তিনি বলেন, আগামি ২০শে জানুয়ারি নির্বাচিতদের শপথ অনুষ্ঠিত হবে। যারা মার্কিন গণতন্ত্রের বিরুদ্ধে সহিংস ও অপরাধমূলক কার্যক্রম চালিয়েছে তাদের গ্রেপ্তার করা হচ্ছে। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বার্তায় বাংলাদেশিদের ধন্যবাদ জানান মিলার। বলেন, যারা এই কঠিন সময়ে আমাদের সমর্থনে বার্তা পাঠিয়েছেন, আমি সেসব বাংলাদেশের নাগরিকদের ধন্যবাদ জানাই। আপনাদের বন্ধুত্ব, অংশীদারিত্ব ও গণতন্ত্র বাস্তবায়নের অঙ্গীকারের জন্য ধন্যবাদ।

প্রতিটি গণতান্ত্রিক জাতির গল্প হলো সংগ্রাম, অসম্পূর্ণতা ও চলমান আদর্শ প্রতিষ্ঠার ভিত্তি স্থাপন। গণতন্ত্রে পরীক্ষা হয়। এতে মাঝে মাঝে আমরা হোঁচট খাই। একইসঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ নাগরিক হিসেবে কাজের মধ্য দিয়ে আমরা আবার ফিরে আসি, সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলো অনুসরণ করার চেষ্টা করি। আমেরিকাতেই আবার আমরা তাই করবো। আমি প্রত্যাশা করি, জাতি হিসেবে একে অপরকে শ্রদ্ধা ও ন্যায়বিচারের সঙ্গে অগ্রযাত্রার পথে এগিয়ে যাব।