বৃটেনের রাণী আজ করোনা ভ্যাকসিন নিয়েছেন

বাংলাদেশ মেইল ::

বৃটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথ ও তাঁর স্বামী প্রিন্স ফিলিপ আজ কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করেছেন। ৮০ বছরের বেশি বয়স হওয়ায় কুইন এবং প্রিন্স ফিলিপ উভয় ভ্যাকসিনের অগ্রাধিকার তালিকায় অন্তর্ভুক্ত ছিলেন। বাকিংহাম প্যালেস ঘোষণা করেছে, রাজপরিবারের চিকিৎসকের দ্বারা এই দম্পতিকে টিকা দেয়া হয়েছে। এতে ব্যাপকভাবে ভাইরাসে আক্রান্ত জনগণ ভ্যাকসিন গ্রহণে উৎসাহিত হবেন বলে আশা করা যায়।

বৃটেনের নিয়ন্ত্রক সংস্থা করোনা ভ্যাকসিনের জরুরি অনুমোদনের পরই ৯৪ বছর বয়সী রাণী এবং তাঁর স্বামী ৯৯ বছরের প্রিন্স ফিলিপ ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনা টিকা নেবেন বলে জানা গিয়েছিল। ভ্যাকসিন বিরোধী গোষ্ঠির অপপ্রচার রোধ ও জনগণকে টিকা গ্রহণে উৎসাহিত করতে রাজ পরিবারের সিনিয়র সদস্য এই ভ্যাকসিন গ্রহণ করবেন বলে আশা করা গিয়েছিল। যদিও এটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত।

রাণী দম্পতি বর্তমানে উইন্ডসর ক্যাসলে রয়েছেন। ৩৩ বছরে প্রথমবার স্যান্ড্রিংহামের পরিবর্তে সেখানে ক্রিসমাস কাটিয়েছেন। লকডাউন চলাকালীন রাণী উইন্ডসর ক্যাসলে একটি নিরাপদ আবাসনে অবস্থান করছেন।

মহামারীজনিত কারণে গত বছর বেশ কয়েকটি রাজকীয় অনুষ্ঠান তিনি বাতিল করতে বাধ্য হন এবং এবারও বাকিংহাম প্রাসাদে উদ্যান সমুহের অনুষ্ঠানগুলি বাতিল করেছেন।

করোনা ভাইরাস মহামারী চলাকালীন প্রিন্স ফিলিপ তাঁর ৯৯ তম জন্মদিন নিরবে উদযাপন করেছেন এবং রাণী সামাজিক দূরত্ব বজায় রেখে তার রাজকীয় দায়িত্ব পালন করে চলেছেন।