বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মংলা বন্দরে দায়িত্বরত চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান। এছাড়া চট্টগ্রাম বন্দরের বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদকে বাংলাদেশ নৌ বাহিনীতে প্রত্যাবর্তন করা হয়েছে। এদিকে মংলা বন্দরের নতুন চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।

এবিষয়ে আজ বুধবার (১৩ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রিয়ার এডমিরাল এম শাহজাহান গত বছরের ৯ এপ্রিল মংলা বন্দরের দায়িত্বে যোগদান করেন। এর আগে তিনি ২০১৯ সালের ১১ মার্চ থেকে বাংলাদেশ কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কমডোর এম শাহজাহান ১৯৮৪ সালে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন। ১৯৮৭ সালে তিনি কমিশন্ডপ্রাপ্ত হন। দীর্ঘ চাকরি জীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন গুরত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। এছাড়াও তিনি নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন), জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ব্লু-ইকোনমি সেলের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।