সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে ৩ ঘন্টার হাজত বাস

বাংলাদেশ মেইলঃঃ

সাংবাদিক পরিচয়ে মামলা করতে গিয়ে এক মুদি দোকানিকে ৩ ঘণ্টা হাজতবাস করতে হয়েছে।

আটককৃতর নাম -আইয়ুব খান(৪০)।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মো. শফি উদ্দিন তাকে হাজতবাসের আদেশ দেন।

আদালত সূত্র জানায়, মোহাম্মদ আইয়ুব (৪০) একজন মুদি দোকানদার। তিনি ‘দৈনিক বর্তমান কথা’ পত্রিকার চান্দগাঁও প্রতিনিধি ও ‘তিতাস টিভি’র বিশেষ প্রতিনিধি পরিচয় দিয়ে চন্দনাইশের মোসলেম উদ্দিন নামে একজনের বিরুদ্ধে এক লাখ টাকার চাঁদাবাজির মামলা করতে যান।

মামলার আর্জিতে তিনি গত ২৮ নভেম্বর বহদ্দারহাট এলাকার একটি রেস্টুরেন্টে অবস্থানকালীন সময়ে আসামিদের হামলার শিকার হন বলে দাবি করেন। এসময় তার সঙ্গে থাকা টাকা ও প্যানড্রাইভ ছিনিয়ে নেওয়ার অভিযোগও আনেন আইয়ুব।

সন্দেহ হলে বিচারক তাকে বলেন, ‘আপনি তো সাংবাদিক। আমার পরিবারের জন্য করোনার প্রতিষেধক দরকার-এই লাইনটি খাতায় লিখে দিন।

এসময় সাংবাদিক পরিচয় দেওয়া আইয়ুব তা লিখতে পারেননি। আইয়ুব পরে স্বীকার করেন- তিনি একজন মুদি দোকানদার, সাংবাদিক নন। বিচারক কোর্ট পুলিশ ডেকে তাকে আটকের আদেশ দেন এবং হাজতবাসে পাঠান। ৩ ঘণ্টা পর দুপুর ২টার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

চট্টগ্রাম আদালতের আইনজীবী সেলিম চৌধুরী  বলেন, আইয়ুব নামের ওই ভুয়া সাংবাদিক চাঁদাবাজির মামলা করতে গেলে বিচারক তাকে ৩ ঘণ্টা হাজতবাসে পাঠান। কারণ তিনি একজন মুদি দোকানি হয়েও সাংবাদিক পরিচয় দিয়েছিলেন।