গোলাগুলির পর নৌকায় ইয়াবা রেখে নদীতে ঝাঁপ

বাংলাদেশ মেইলঃঃ

কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে বিজিবি’র সঙ্গে ইয়াবা পাচারকারীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় অস্ত্রসহ ৫ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

রোববার দুপুরে (১৭ জানুয়ারি) এক ব্রিফিংয়ে টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান এ তথ্যটি জানান।
তিনি বলেন, রোববার ভোরে টেকনাফ ব্যাটালিয়নের আওতাধীন দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ ওমরখাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে নাফ নদী পার হয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপি’র একটি বিশেষ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে দ্রুত সেখানে যায় এবং কেওড়া বাগান ও নাফ নদীতে গোপনে অবস্থান নেয়।
পরে নাইট ভিশন ডিভাইস দ্বারা টহলদল দেখতে পায় পাচারকারীরা নৌকাযোগে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করছে। পরে তারা নৌকাটিকে ঘেরাও করলে ইয়াবা পাচারকারীদের সঙ্গে ঘোলাগুলি শুরু হয়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় নৌকায় ৫ লাখ ২০ হাজার ইয়াবা রেখে নাফ নদীতে ঝাঁপ দেয় পাচারকারীরা। পরে নৌকা থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, ২ রাউন্ড কার্তুজ এবং ১টি ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলেও জানান তিনি।
ফয়সল হাসান খান বলেন, সরকারি কর্তব্যে বাঁধা প্রদান এবং অবৈধ মাদক পাচারের দায়ে অজ্ঞাত দোষিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি কার্যক্রম চলমান রয়েছে।