ঢাকার চেয়েও অনেক ক্ষেত্রে চট্টগ্রাম বেশি গুরুত্বপূর্ণ -মাহবুবুল উল আলম হানিফ

    বাংলাদেশ মেইলঃঃ

    আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল উল আলম হানিফ বলেছেন, চট্টগ্রাম হচ্ছে দ্বিতীয় রাজধানী, ও আন্তর্জাতিক যোগাযোগের কারণে ঢাকার চেয়েও অনেক ক্ষেত্রে চট্টগ্রাম বেশি গুরুত্বপূর্ণ।

    বৃহস্পতিবার (২১ জানুয়ারী) চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এই মন্তব্য করেন।

    চট্টগ্রাম প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে  প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাহবুবুল আলম হানিফ বলেন, এখন বিএনপির রাজনৈতিক দর্শন হচ্ছে সরকারের বিরুদ্ধে অভিযোগ করা। করোনায় উন্নত রাষ্ট্রসহ সারাবিশ্ব যখন বিপন্ন তখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এই মহামারী অনেকটা সহনীয় পর্যায়ে রাখতে সফল হয়েছে। এক সপ্তাহ আগেও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, দেশে করোনা ভ্যাকসিন আসবে না, সরকার মিথ্যার রাজনীতি করছে। কিন্তু আজকে করোনার ভ্যাকসিন দেশে চলে এসেছে।

    চসিক নির্বাচন সম্পর্কে তিনি বলেন, কাউন্সিলরদের দল থেকে মনোনয়ন দেয়া হয় না, সমর্থন দেয়া হয় মাত্র। বিদ্রোহী প্রার্থীদের আমরা দলের পক্ষ থেকে প্রার্থীতা প্রত্যাহার করতে বলেছি। অনেকে তা করেছে। এখন যারা দলের সিদ্ধান্ত অমান্য করেছে তাদের বিরুদ্ধে কেন্দ্র থেকে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।
    চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের জন্য তার দরজা সব সময় খোলা উল্লেখ করে হানিফ বলেন, প্রেস ক্লাবের সাংবাদিকদের যেকোনো প্রয়োজনে তিনি সবসময় এগিয়ে আসবেন।

    যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের কার্যকরী সদস্য মোয়াজ্জেমুল হক।

    আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সমগ্রদেশের সাথে সাথে চট্টগ্রামেরও যে উন্নয়ন কর্মকান্ড করেছেন, অতীতে কেউ তা ভাবতেও পারেনি। চট্টগ্রাম হচ্ছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আবেগের স্থান। কর্ণফুলী টানেল, ফ্লাইওভারসহ চট্টগ্রামের উন্নয়নের মহাপরিকল্পনা এরই ফসল। ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া চট্টগ্রাম প্রেস ক্লাবের সার্বিক উন্নয়ন কর্মকান্ডে তাঁর প্রচেষ্টা অব্যাহত রাখার ঘোষণা দেন।

    অনুষ্ঠানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, দেবদুলাল ভৌমিক, মহসিন চৌধুরীসহ বিপুল সংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।