শেখ হাসিনার সাহসী ও মানবিক নেতৃত্বে গড়ে উঠবে সমৃদ্ধ আত্মপ্রত্যয়ী বাংলাদেশ -ওবায়দুল কাদের

বাংলাদেশ মেইলঃঃ

সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসুন স্বাধীনতার চেতনা ও মুক্তিযুদ্ধের মুল্যবোধকে ধারণ করে সাম্প্রদায়িকতামুক্ত একটি উদার গণতান্ত্রিক রাষ্ট্রে পরিনত করতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার অভিমুখে তিনি (শেখ হাসিনা) উন্নয়নের মহাসড়কে যে অভিযাত্রা শুরু করেছেন তার হাতকে শক্তিশালী করি। আমার বিশ্বাস তার সাহসী ও বলিষ্ঠ মানবিক নেতৃত্বে গড়ে উঠবে সমৃদ্ধ আত্ম প্রত্যয়ী এক বাংলাদেশ। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ১২ টায় লক্ষ্মীপুরের ৩ টি প্রকল্পে ৫১৮ কোটি ৭৪ লক্ষ টাকার সড়ক ও সেতু নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মন্ত্রী কাদের দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্য করে আরো বলেন, দল করলে শৃঙ্খলা মানতে হবে, বিশৃঙ্খলাতা ও খারাপ আচরণ সকল উন্নয়নকে মালিন্য করে দেয়। তাই দলে শৃঙ্খলতা ফেরাতে হবে। অন্যায় অপকর্ম ও বিশৃঙ্খলতাকারীদের কোন ছাড় নয়, স্থানীয় প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়ে বলেন শেখ হাসিনা ইতিমধ্যে এর নজির স্থপান করেছেন। তাদের (বিশৃঙ্খলাকারী) দলে থাকার কোন প্রয়োজন নেই বলে মন্তব্য করেন মন্ত্রী।
নোয়াখালির কিছু বিশৃঙ্খল ঘটনায় আমরা লজ্জিত। আচরনগত দিক পাল্টে সামনের দিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহবান জানান কাদের। এসময় লক্ষ্মীপুর সড়ক বিভাগ কার্যালয়ে এসব উন্নয়ন প্রকল্পগুলোর নাম ফলক উম্মোচন করেন অতিথিবৃন্দ।
এসময় ভার্চুয়াল আলোচনায় অংশ নেন সড়ক ও পরিবহণ বিভাগের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সরাসরি উপস্থিত ছিলেন কুমিল্লা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শওকত আলী, স্থানীয় এমপি শাহাজান কামাল, জেলা প্রশাসক মোহাম্মদ আনোয়ার হোছাইন আকন্দ, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিঙ্কু, সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহজান, পৌর মেয়র আবু তাহের, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত প্রমুখ। উদ্বোধন করা প্রকল্পগুলো হলো- লক্ষ্মীপুর সড়ক বিভাগাধীন বিভিন্ন সড়কে ৪৯ কোটি ১৮ লক্ষ টাকা ব্যায়ে ৪টি সেতু ( মান্দারী সেতু, দিঘলী সেতু, তেরবেকী সেতু, মন্ডলতলী সেতু), ১০০ কোটি টাকা ব্যায়ে বরিশাল- ভোলা-লক্ষ্মীপুর জাতীয় মহাসড়ক লক্ষ্মীপুরাংশের সাড়ে ১০ কিলোমিটার প্রশস্ত করণ, ৩৬৯ কোটি ৪২ লক্ষ টাকা ব্যায়ে লক্ষ্মীপুর শহর সংযোগ সড়ক ও লক্ষ্মীপুর-চর আলেকজান্ডার- সোনাপুর- মাইজদী (৩.৬৫ কিলোমিটার) সড়ক প্রশস্তকরণ নির্মাণ প্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দক্ষিন পশ্চিামাঞ্চলের আর্থ সামাজিক উন্নয়ন ঘটবে বলে জানান বক্তারা।