উৎসবের আমেজে পূর্বকোণের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বাংলাদেশ মেইলঃঃ

প্রকাশনার ৩৬তম বছরে পদার্পন করল দৈনিক পূর্বকোণ। আধুনিকতা, মুক্তচিন্তা ও সুস্থধারার বার্তা নিয়েই ১৯৮৬ সালের ১০ ফেব্রুয়ারি পূর্বকোণের আত্মপ্রকাশ ঘটেছিল। সেই থেকে আজ পর্যন্ত স্বর্ণোজ্জ্বল তিন যুগে দৈনিক পূর্বকোণ। চট্টগ্রামকে প্রধান্য দিয়ে সারাদেশের সুখ-দুঃখ, সমস্যা ও সম্ভাবনার চিত্র তুলে ধরে। বুধবার (১০ ফেব্রুয়ারি) দিনভর উৎসবের আমেজে উদযাপন হয়েছে দৈনিক পূর্বকোণের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী।

এ বছর ছিলনা জমকালো কোন আয়োজন। করোনা সংক্রমণ প্রতিরোধে ফুলেল শুভেচ্ছা গ্রহণ না করে পাঠকদের সহায়তা কামনা করেছেন পূর্বকোণ কর্তৃপক্ষ। তবে সকালে আনুষ্ঠানিকতার অংশ হিসেবে পূর্বকোণের আলহাজ ইউসুফ চৌধুরী মিলনায়তনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করেন দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী ও পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী এবং পূর্বকোণ লিমিটেডের পরিচালক জাসির চৌধুরী।

এসময় দৈনিক পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী পূর্বকোণের দীর্ঘ পথচলায় সহযোগিতার জন্য পাঠক, শুভানুধ্যায়ী, বিজ্ঞাপনদাতা, সংবাদপত্র হকারসহ চট্টগ্রামের সর্বস্তরের জনগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং সকলের এ সহযোগিতা ভবিষতেও অব্যাহত থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

দৈনিক পূর্বকোণ সম্পাদক ডা. ম. রমিজউদ্দিন চৌধুরী তাঁর বক্তব্যের শুরুতে দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ ইউসুফ চৌধুরী এবং মরহুম সম্পাদক স্থপতি তসলিম উদ্দিন চৌধুরীকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি পূর্বকোণের অগ্রযাত্রায় সাংবাদিক ও সব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং একই সাথে পাঠক, শুভানুধ্যায়ী বিজ্ঞাপনদাতাদের প্রতি সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন পূর্বকোণের রিপোর্টার ইনচার্জ বীর মুক্তিযোদ্ধা নওশের আলী খান, সিনিয়র সাব এডিটর মোরশেদ আলম, হাসনাত মোর্শেদ, সিনিয়র রির্পোটার সাইফুল আলম. মোহাম্মদ আলী, পূর্বকোণ লিমিটেডের জিএম মোজাম্মেল জিলানী, হিসাব বিভাগের প্রধান মো. মারুফ, মানবসম্পদ কর্মকর্তা চন্দন শীল, সার্কুলেশন ম্যানেজার তাপস কুমার নন্দীসহ সংবাদিক এবং কর্মকর্তা-কর্মচারীগণ। অনুষ্ঠান উপস্থাপনা করেন দৈনিক পূর্বকোণের ইউনিট প্রধান মিরাজ উদ্দিন রায়হান।

পরে সহকর্মীগণ নানা স্মৃতিচারণা এবং জন্মদিনের শুভেচ্ছা বিনিময় করেন। এই ফাঁকে সহকর্মীদের কেউ কেউ ছবি ও সেলফিও তুলেন। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। এ অনুষ্ঠানটি দৈনিক পূর্বকোণ পত্রিকার ফেইজবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।