বঙ্গোপসাগরে পণ্যবাহী ট্রলারডুবি, নিখোঁজ ৩

Ambition, the 75-foot fishing tender operated by the Potter family sinking into the Bering Sea on July 23, 2016. The Potter family, who live in Quechee, and a friend from the Upper Valley were rescued/ (Photo courtesy of Megan Potter)

ইকবাল বাহার,আনোয়ারা প্রতিনিধি :

বঙ্গোপসাগরে কর্নফুলী নদীর মোহনায় ৫নং বয়ার কাছে একটি টেঙ্গার জাহাজের সাথে সংঘর্ষে ৫০ লাখ টাকার মালামালসহ কুতুবদিয়াগামী একটি পণ্যবাহী ট্রলার ডুবিতে ৩ জন নিখোঁজ রয়েছে বলে জানাগেছে।

সোমবার(১৫ ফেব্রুয়ারী) ভোর ৪ টায় আনোয়ারার পারকি সমুদ্র সৈকতের পশ্চিমে কর্ণফুলী নদীর মোহনার ৫নং বয়ার পাশে ঘটনা ঘটে। ঘটনার পর নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার তৎপরতা চালালেও এ রিপোর্ট লিখা পর্যন্ত বোটের ১২ জন মাঝি-মাল্লার মধ্যে ৯ জনকে উদ্ধার করা গেলেও কুতুবদিয়ার মাঝি সাইদুল করিম (৬০), আবুল কাশেম (৫৮) মোহাম্মদ হোসেন (৫৫) এখনো নিখোঁজ রয়েছে।
তবে ডুবে যাওয়া বোটটি উদ্ধার কাজ করছে বলে জানান কোস্টগার্ড।

বিষয়টি নিশ্চিত করেন কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) হাবিবুর রহমান জানান, ঘনকুয়াশার কারণে সোমবার ভোরে কর্ণফুলী নদীর মোহনায় একটি টেঙ্গার জাহাজের সাথে মালবাহী বোটে সংঘর্ষের একটি পণ্যবাহী ট্রলার ডুবে যায়। এসময় বোটে থাকা ১২ জন নাবিকের মধ্যে ৯ জনকে উদ্ধার করা গেলেও ৩ জন এখনো নিখোঁজ রয়েছে। এ ঘটনায় বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের দুটি দল উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। ডুবে যাওয়া বোটটি সরিয়ে নেওয়া হচ্ছে।