স্মাইল বাংলাদেশ-জিতবে মানবতা এগিয়ে যাবে বাংলাদেশ

রানা আবির নাহা ::

জিতবে মানবতা,এগিয়ে যাবে দেশ স্মাইল বাংলাদেশ এই মূলমন্ত্রে অসহায় কোমলমতি শিশুদের কল্যাণে কাজ করে যাচ্ছে এই সংগঠন।
তারই ধারাবাহিকতায় এই সংগঠের সদস্যরা এবারের ভালবাসা দিবস কাটিয়েছে নগরীর ফয়জলেক কনকর্ডের এতিমখানার শিশুদের সাথে।

সোমবার (১৫ ডিসেম্বর) সকালে স্মাইল বাংলাদেশের উদ্যোগে এই আনন্দ উৎসবের আয়োজন  করা হয়।

এতে অংশগ্রহণ করেছে ৪টি এতিমখানা ও মাদ্রাসার কোমলমতি শিশুরা। সারা বছর এতিমখানার শিশু গুলো এমন ভাবে কোথাও ঘুরাফেরা করে আনন্দ করার সুযোগ পায়না।এদের ২৪ ঘন্টা কাটে চার দেয়ালের আবদ্ধে। আর এই এতিমখানাই তাদের সুঃখ দুখের সাথী।

এই সময় চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, স্মাইল বাংলাদেশ এবার উদ্যােগ নিয়েছে ভালবাসা দিবসে এসব শিশুদের জীবনে অভিজ্ঞতার নতুন মাত্রা যোগ করতে। সারাদিনব্যাপি খেলাধুলা, রাইড শেয়ারিং, খাওয়া দাওয়া, পুরস্কার বিতরন সহ নানা আয়োজন একটি উৎসবমুখর দিন কাটে সবার। তিনি স্মাইল বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার বিজয় বসাক,তিলোক্তমার প্রতিষ্ঠাতা সাহেলা আবেদীন। ৯ নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম,
বাংলাদেশ আওয়ামিলীগের কেন্দ্রীয় উপ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. রাশেদুল ইসলাম রাশেদ,সাবেক নৌ-বাহিনির কমন্ডার এ.এস.এম.মনোয়ারুল ইসলাম,জি এম, কনকর্ড গ্রুপ। স্মাইল বাংলাদেশের উপদেষ্টা ফারদিন বাপ্পি।

এই সময় স্মাইল বাংলাদেশের উপদেষ্টা ও পায়রা সার্ভিসের সত্তাধিকারী ফারদিন বাপ্পি বলেন,আমরা আমাদের সবটুকু দিয়ে ভালবাসার পরশে তাঁদের মাতিয়ে রাখার নিরন্তর চেষ্টা করে গেছি।সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসি, ইনশাআল্লাহ এতিম আর আর সুবিধাবঞ্চিত বলে কোনো শিশু থাকবে না।