নগরীর পতেঙ্গায় যাত্রীবাহি নৌকা ডুবে নিখোঁজ ১

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানাধীন কর্ণফুলীর ১২ নম্বর ঘাট এলাকায় একটি যাত্রীবাহী নৌকা ডুবে গেছে। এ ঘটনায় বেশ একজন যাত্রী নিখোঁজ রয়েছেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নগরের পতেঙ্গা বোট ক্লাবের পাশের একটি ঘাট থেকে কর্ণফুলী নদীতে যাত্রা পারাপার করত কাঠের তৈরি ইঞ্জিনচালিত নৌকাটি।

১২-১৫ জন যাত্রী তোলা হতো নৌকায়।
কোস্ট গার্ডের স্টাফ অফিসার লে. কমান্ডার হাবিবুর রহমান জানান, গতকাল কর্ণফুলী নদীর ওয়াটার বাস টার্মিনাল এলাকায় পণ্যবাহী নৌযান ডুবে যাওয়ায় সেখানে উদ্ধার অভিযানে থাকা টিমটি দ্রুত ঘটনাস্থলে পৌঁছে গেছে।

এরপর আরেকটি টিম পাঠানো হয়েছে। নৌবাহিনীর টিমও আসছে।

তিনি জানান, ডুবে যাওয়া নৌকাটি ভেসে উঠেছে। যাত্রীদের উদ্ধারে তল্লাশি অভিযান চলছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা সোমেন বড়ুয়া ঘটনাস্থল থেকে বাংলানিউজকে জানান, স্থানীয় লোকজনের অভিযোগ ফাহিম আল ফারুক নামের এক যুবক ওই নৌকার যাত্রী ছিলেন। তার খোঁজ মেলেনি। তিনি গার্মেন্টস কারখানার কর্মকর্তা। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের তিনজন ডুবুরি তল্লাশি চালাচ্ছেন। কোস্টগার্ডের টিমও ঘটনাস্থলে রয়েছে।

সোমেন বড়ুয়া জানান, ১২ নম্বর ঘাটের কাছেই পাড়ের ভাঙন রোধে দেওয়া পাথরের বাঁধে ধাক্কা লেগে নৌকাটি উল্টে গেছে। ১০-১৫ জন যাত্রী ছিল ওই নৌকায়। ডুবে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়া তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয়রা।