বহিষ্কার হলেন নগর ছাত্রলীগ নেতা মিথুন -রাসেল

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেলকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

মহানগর ছাত্রলীগের কয়েকটি ইউনিট কমিটি ঘোষণার পর পাল্টাপাল্টি কমিটি গঠনের জেরে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। রাজনীতিতে তারা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ জ ম নাসিরের অনুসারী হিসেবে পরিচিত।

বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

গত ১১ ফেব্রুয়ারী সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজে ছাত্রলীগের পাল্টা কমিটি দেয়া হয়। ছাত্রলীগ নেতা বোরহান উদ্দিন ইমনকে সভাপতি ও রবিউল ওহাব কমলকে সাধারণ সম্পাদক ঘোষণা করে ৭১ সদস্যের এ কমিটি দেয়া হয়েছিল। ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিক ও যুগ্ম সম্পাদক ওয়াহেদ রাসেল স্বাক্ষরে পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছিল।

এর আগে গত ১০ ফেব্রুয়ারী বুধবার নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কাজী নাঈমকে আহ্বায়ক করে ৪১ সদস্যের কমিটির অনুমোদন দেয়। তবে পরদিনই গঠিত কমিটিকে অবাঞ্জিত গোষণা করে সংবাদ সম্মেলন ডাকে কমিটির অন্য সদস্যরা।