আল জাজিরা বস্তুনিষ্টতা হারিয়েছে- সাবেক মেয়র আ,জ,ম নাছির

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, আল জাজিরা টেলিভিশনে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে যে প্রতিবেদনটি প্রচার করেছে তাতে আল জাজিরার বস্তুনিষ্টতা ও ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং দায়িত্বশীল গণমাধ্যমের মৌলিক দায়বদ্ধতা থেকে স্থানচ্যুত হয়েছে।

এটি নিছক ব্যক্তিগত আক্রোশ এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত রিপোর্ট বলে আমাদের ধারণা। এই রিপোর্টের মাধ্যমে বাংলাদেশে আল জাজিরার গ্রহণযোগ্যতা অনেকাংশেই হ্রাস পেয়েছে। এমনকি তাদের বস্তুনিষ্টতা ও নিরপেক্ষতা নিয়ে বিশ্বব্যাপী সমালোচনা উঠেছে, যা কাটিয়ে উঠতে পারবে বলে আমি ব্যক্তিগত ভাবে মনে করি না।

তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এর প্রতি অনাস্থা রাখা ও দেখানোর কোন যুক্তিসঙ্গত কারণ ও দালিলক প্রমাণের কোন সুযোগ নেই, কেননা শেখ হাসিনা যথেষ্ট সততা ও নিষ্ঠার সাথে দেশ পরিচালনা করছেন এবং দেশকে আজ বিশ্ব দরবারে এক অনন্য দোরগোড়ায় নিয়ে পৌঁছেছেন।

১৭ ফেব্রুয়ারী বুধবার উত্তর পাহাড়তলী ওয়ার্ডে নবনির্বাচিত কাউন্সিলর জহুরুল আলমের জসিমের দায়িত্বগ্রহণ উপলক্ষে এলাকাবাসী উদ্যোগে আয়োজিত সুধী সমাবেশের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আ জ ম নাছির উদ্দীন ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর জহুরুল আলম জসিম, উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামীলীগ সদস্য ইলিয়াস খানের সভাপতিত্বে ও শামীম আহমেদ সুমনের সঞ্চালনায় সুধী সমাবেশে আকবর শাহ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন,সহ সভাপতি নেওয়াজ আহমদ,পাহাড়তলী থানা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন মাসুম,ওয়ার্ড আওয়ামীলীগ নেতা এরশাদ মামুন, শ্রমিক নেতা শফি বাঙালি,মোস্তফা কামাল বাচ্চু,ফয়েজ আহমদ,পাইনদং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম ছরোয়ার হোসেন,জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ সভাপতি মাওলানা এনামুল হক,অধ্যক্ষ ফজলুর রহমান,মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক,রেল শ্রমিকলীগ নেতা লোকমান হোসেন,সিরাজ,জসিম উদ্দিন,দিপ্তি রানী মজুমদার,জাহাঙ্গীর কবির,আবুল হাসনাত ,আনোয়ার হোসেন,আবু নোমান,আবুদল মান্নান,বেলাল,আজিম,শরিফ প্রমুখ বক্তব্য রাখেন।