নতুন করোনা শনাক্ত ৮৭

১০০ শয্যা বিশিষ্ট মুক্তি করোনা আইসোলেশন সেন্টার

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রামেগত ২৪ ঘন্টায় ১ হাজার ৭১০টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৮৭ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ২৭২ জন।

এসময়ে করোনায় মৃত্যুবরণ করেনি কেউ।

অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমের সপ্তম দিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৫২৮ জন।

এখন পর্যন্ত ১ লাখ ৫১ হাজার ৬৪২ জন টিকা গ্রহণ করেছেন।
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০টি নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১২ জন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা ৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষা করে ৭ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪৭টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ১জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০টি নমুনা পরীক্ষা করে ৬টি নমুনা পজেটিভ শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৮৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৯২৫টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ১৫ জন।

তিনি আরও বলেন, করোনার টিকা কার্যক্রমের সপ্তম দিনে টিকা নিয়েছেন ২১ হাজার ৫২৮ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার ৯৬২ জন এবং উপজেলায় ১০ হাজার ৫৬৬ জন।