মুক্তিযোদ্ধা ফজলুল হক স্মৃতি ফ্রি-চিকিৎসা ক্যাম্প ও করোনাযোদ্ধা সম্মাননা
শাসক নয়, সেবক হিসেবে আমৃত্যু রাউজানে কাজ করতে চাই:করিম

বাংলাদেশ মেইলঃঃ

শাসক নয়, সেবক হিসেবে আমৃত্যু রাউজানে কাজ করতে চাই:করিম

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, শাসক নয়-সেবক হিসেবে রাউজানে আমৃত্যু কাজ করে যেতে চাই।
জাতির শ্রেষ্ঠ সন্তান ফজলুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা জনপ্রতিনিধির সবচে বড় সফলতা দীর্ঘ তেত্রিশ বছর পরও গ্রামের মানুষ তাকে শ্রদ্ধার আসনে রেখেছেন। স্মরণ করছেন।
এসব ব্যক্তি অনুকরণীয় অভিহিত করে তিনি বলেন, সন্ত্রাসের জনপদকে সুখ-সমৃদ্ধির রাউজানে পরিণত করেছি। এটি সম্ভব হয়েছে, জনগণের ভালোবাসায়, আস্থায়, বিশ্বাসে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাঁরই ঘনিষ্ঠ সহচর, রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান ‘মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যান স্মৃতি ফ্রি হেলথ্ ক্যাম্প ও করোনাযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান ২০ ফেব্রুয়ারি ১১নং পশ্চিম গুজরা ইউনিয়নের মধ্যম রুপচান্দনগর গ্রামে হযরত আলহাজ্ব ওচমান আলী মাস্টার (রহঃ)-এর বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক কমিটি’ ও ‘আমরা করবো জয়’-এর যৌথ উদ্যোগে এবং মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যান গণপাঠাগারের সার্বিক তত্ত্বাবধানে করোনাকালীন দুর্যোগে দল-মত-নির্বিশেষে মানুষের জন্য নিবেদিতপ্রাণ ৫ জনকে ‘মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যান সম্মাননা স্মারক’ প্রদান করা হয়।
প্রধান অতিথির হাত থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন, একাত্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলীর পক্ষে সহধর্মিণী ডা. তানিয়া খালেদ ও পুত্র ব্যারিস্টার উদয় শওকত আলী, তরুণ রাজনীতিক ফারাজ করিম চৌধুরীর পক্ষে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সেক্রেটারি ইমতিয়াজ জামাল নকিব ও মইনুদ্দিন জামাল চিশতি, চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী ডা. বিদ্যুৎ বড়ুয়া, রহমত উল্ল্যাহ চৌধুরী ফাউন্ডেশনের সভাপতি কেন্দ্রীয় শ্রমিকলীগ নেত্রী রুবা আহসান। ‘চট্টগ্রাম জেনারেল হাসপাতাল’র পক্ষে ডা. রফিকুল ইসলাম ও ভারপ্রাপ্ত পরিসংখানবিদ শওকত আল-আমিন ওসমানী এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের অ্যাকটিং প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ হোসেন।
ফ্রি-হেলথ্ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক রাউজান পৌরসভা নবনির্বাচিত মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তরুণ রাজনীতিক ব্যারিস্টার এসএম কফিল উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ, উরকিরচর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বার সোহেল, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।
কমিটি সচিব সাংবাদিক আলমগীর সবুজ ও প্রধান সমন্বয়কারি মইনুদ্দিন কাদের লাভলুর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগ সহ-সভাপতি কামরুল ইসলাম বাহাদুর ও ইরফান আহমেদ চৌধুরী, উপজেলা যুবলীগ সহ-সভাপতি সুমন দে, রাউজান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) কায়সার, রাউজান পৌর কাউন্সিলর জানে আলম জনি, জেলা নির্মূল কমিটি নেতা অলিদ চৌধুরী,নগর যুবলীগ নেতা জাবেদুল আলম সুমন, এম এ মান্নান শিমুল, ফারুক চৌধুরী, সাংবাদিক আজিজুল কদির, সাইদুল ইসলাম, আহমেদ কতুব, উত্তর জেলা শ্রমিক লীগ নেতা মোঃ জামাল উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মিথুন মল্লিক, সনেট চক্রবর্তী, ইউনিয়ন আ’লীগ নেতা লায়ন আবদুস সালাম, আজম খান, জগদীস বড়ুয়া, ম্যালকম চক্রবর্তী, যুবলীগ নেতা আনোয়ার হোসেন, আরিফুল ইসলাম, বোরহান উদ্দিন রুবেল মেম্বার প্রমুখ।
মুক্তিযোদ্ধা এ,কে ফজলুল হক চেয়ারম্যান পরিবারের পক্ষে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য দেন মরহুমের সুযোগ্য সন্তান শওকত বাঙালি।