ভাষার মাসে বর্ণমালা- মানবিকের পথচলা

রানা আবির নাহা

অমর ২১ ফ্রেব্রুয়ারি আমার গর্ব,বাংলা আমার অহংকার এই মর্ম বাণীকে হৃদয়ে ধারণ করে সুবিধা বঞ্চিত শিশুদেরকে বর্ণ মালার সাথে পরিচয় করাতে মানবিক পরিবারের সদস্যরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসটি পালন করেছে তাদের সাথে।

রবিবার (২১ ফেব্রুয়ারী) সকালে সি আর বি এর শহীদ মিনারে মহান ভাষা আন্দোলনের বীর সৈনিকদের স্মরণে পুষ্পস্তবক অর্পন ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি পালন করা হয়।

” চলো ভালোবাসায় বর্ণমালাকে চিনি – জানি ”
মাস্ক বিতরণ ও স্বাস্থ্য সচেতনতা… এর সুচনা করা হয়।

পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের পর মানবিকের বন্ধু নিলুফা ইয়াসমিন জয়িতা বঞ্চিত শিশুদেরকে বর্ণ মালার চার্ট উপহার দেন এবং তাদেরকে শিশুদেরকে বর্ণ মালার সহিত পরিচয় করিয়ে দেয়।

এই সময় জয়িতা বলেন,মানবিকের কাজ বরাবরই ভিন্নধর্মী। তাই এবারের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আমাদের মানবিক পরিবারের শিশুদেরকে বর্ণমালার চার্ট উপহার দিয়েছি। এবং করোনার সুরক্ষা সামগ্রি বিতরন করেছি।

মানবিকের আরেক সদস্য এস এম শওকত হোসেন বলেন,মানবিক পরিবার সব সময় সময় উপযোগী কাজ করে থাকে। তারই ধারাবাহিকতায় এবারের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শিশুদের শিক্ষা সামগ্রি বিতরন করার হয়েছে। পাশাপাশি মাস্ক ও বিতরন করা হয়েছে।

উল্লেখ্য,মানবিক ২০১১ সাল থেকে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে “মানবিক পাঠশালা” নামে তিনটি অবতৈনিক স্কুল পরিচালনা করে আসছে। “শিক্ষার আলো ছড়িয়ে যাক সব প্রাণে” প্রতিটি প্রাণ হোক শিক্ষার আলোয় আলোকিত” মানবিকের এই উদ‍্যোগের সহিত যাঁরা ভালোবাসা ও সার্বিকভাবে সহযোগিতা করে আসছেন তাঁদের সকলের কাছে মানবিক পরিবার কৃতজ্ঞ।
আজকের এই আয়োজনে মানবিক বন্ধু জয়িতা, শাহানা আলম মুন, সানজিদা আক্তার রুপা, মুক্তা, কাবিদ, জারিফ, আদিস, মাশরুর, মিফতাহ, তুরি, আবূল কালাম আজাদ সহ সকল স্বেচ্ছা সেবক উপস্থিত থেকে আয়োজনটিকে সফল করতে সাহায্য করেছেন সকলকে আন্তরিক ভালোবাসা ও শুভকামনা।