নগরীর নয়াবাজারে পরিবহন থেকে প্রকাশ্য চলছে চাঁদাবাজী-প্রশাসনের ব্যাবস্থা নেওয়ার আশ্বাস

বাংলাদেশ মেইলঃঃ

চট্টগ্রাম নগরীর হালিশহর থানাধীন হাক্কানী পেট্টোল পাম্পের সামনে কথিত লাইনম্যান দিয়ে চলছে চাঁদাবাজী। তিন চাকা বিশিষ্ট মেক্সিমা গাড়ি প্রতি ২০- ৩০ টাকা করে নিচ্ছে মো,কাশেম নামের কথিত লাইন ম্যান। টাকা না দিলে দেওয়া হচ্ছে গাড়ি আটকের হুমকি,চালকরা বাধ্য হয়েই দিচ্ছেন টাকা।

জানা যায়,মো.খলিল নামে কথিত এক পরিবহন শ্রমিক নেতার আশ্র‍য়ে থেকে প্রকাশ্য চলছে চাঁদাবাজী। পরিবহন শ্রমিকদের অভিযোগ মো. খলিল নিজেকে একটি সমিতির নেতা দাবী করলেও সীতাকুন্ড টেম্পু মালিক সমিতি  কমিটির মেয়াদ উত্তীর্ণ্ণ হয়েছে প্রায় ৩ বছর আগে।

সরেজমিনে দেখা যায়,টাকা না দেওয়ার অপরাধে ২ টি গাড়িকে আটক করে রাখা হয়। প্রকাশ্য গাড়ি থামিয়ে নেওয়া হচ্ছে টাকা। যার একটি ভিডিও চিত্র বাংলাদেশ মেইল নিউজের কাছে রক্ষিত আছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন চালক বলেন,গত তিন দিন থেকে এই ভাবে প্রকাশ্য টাকা আদায় করছে এই কথিত লাইন ম্যান। টাকা না দিলে ট্রাফিক সার্জেন্টের মাধ্যমে গাড়ি আটক ও মামলা করার ও হুমকি দিচ্ছে।

কয়েকজন পরিবহন মালিকদের সাথে কথা বলে জানা যায়,গাড়ির আনুসঙ্গিক কাগজপত্র ঠিক থাকলে ও নয়াবাজার মোড়ে তার অন্যান্য জনবল নিয়ে প্রকাশ্য করে যাচ্চে চাঁদাবাজী।

এই ব্যাপারে হালিশহর থানার অফিসার ইনচার্জ রফিকুর ইসলাম বলেন,বিষয়টি আপনার মাধ্যমে অবগত হয়েছি। পরিবহন থেকে চাঁদাবাজী সম্পুন্নভাবে নিষিদ্ধ। যদি আমাদের অজান্তে এই ধরনের অপরাধ করে থাকে অতিদ্রুত তাদের আইনের আওতায় নিয়ে আসব।